ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘সৃষ্টি সুখের উল্লাসে’ ফরিদা পারভীন 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
‘সৃষ্টি সুখের উল্লাসে’ ফরিদা পারভীন  ফরিদা পারভীন

স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে শুরু করে আমাদের স্বাধীনতা লাভের প্রায় পঞ্চাশ বছরে সঙ্গীত জগতের সুদীর্ঘ পথ চলায় অনেক গুণী শিল্পীর অবদান আমাদের পাথেয় হয়ে আছে। এমন শিল্পীদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়ে নেকটার নিবেদিত জিটিভির গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

এই অনুষ্ঠানের এবারের পর্বে অতিথি হয়েছেন উপমহাদেশের প্রখ্যাত লালনসংগীত শিল্পী ফরিদা পারভীন। অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য ‘শিল্পের সঙ্গে সৃষ্টির গল্প’।

শিল্পীর শিল্প সৃষ্টির গল্প, সঙ্গীত জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তি’সহ বিভিন্ন বিষয় নিয়ে ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অতিথি হয়ে কথা বলতে দেখা যাবে গুণী এই শিল্পীকে।

অনুষ্ঠানে তাকে নিয়ে কথা বলেছেন সুজেয় শ্যাম এবং শফি মন্ডল ।  কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ। অনুষ্ঠানটি শুক্রবার ( ১১ অক্টোবর) রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।

শুধু লালনের গান নয়, ফরিদা পারভীনের কণ্ঠে আধুনিক ও দেশাত্মবোধক মিলিয়ে বেশকিছু গান ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘এই পদ্মা এই মেঘনা’, ‘তোমরা ভুলেই গেছো মল্লিকাদির নাম’, ‘নিন্দার কাঁটা যদি না বিঁধিল গায়, প্রেমের কী সাধ আছে বলো’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।