bangla news

মহিলা সমিতির মঞ্চে থিয়েটার আর্ট ইউনিটের ‘গোলাপজান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৮ ৬:১৩:৪৭ পিএম
‘গোলাপজান’র একটি দৃশ্যে রোকেয়া রফিক বেবী

‘গোলাপজান’র একটি দৃশ্যে রোকেয়া রফিক বেবী

থিয়েটার আর্ট ইউনিটের আলোচিত প্রযোজনা ‘গোলাপজান’। নাটকটির ১৩৭তম মঞ্চায়নের অপেক্ষায় নাট্যদলটি। মোহাম্মদ আবু তাহেরের ছোটগল্প ‘গোলাপজানের অশ্বারোহন’ অবলম্বনে এর নাট্যরূপ ও নির্দেশনা দেন প্রয়াত নাট্যব্যক্তিত্ব এস এম সোলায়মান।

শুক্রবার (১১ অক্টোবর) থেকে ঢাকায় শুরু হচ্ছে গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসব। এ উৎসবের দ্বিতীয় দিন (১২ অক্টোবর) সন্ধ্যা ৭টায় মহিলা সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘গোলাপজান’র ১৩৭তম প্রদর্শনী। নাটকটির নাম ভূমিকায় অভিনয় করছেন রোকেয়া রফিক বেবী। 

‘গোলাপজান’ হলো আদি ঢাকার জীবন-জীবিকার স্মৃতিময় উচ্চারণ। ৬৫ বছরের অভিজ্ঞতায় আদি ঢাকার সাধারণ নারী গোলাপজান বর্ণনা করেন তার শৈশব-কৈশোর, যৌবন থেকে প্রৌঢ়ত্বে পৌঁছার সংগ্রামী কাহিনি। বিশ শতকের মধ্যভাগে ঢাকার শ্রমজীবি একজন নারীর ধনবাদী সমাজ ব্যবস্থা বিকাশের ধারায় ক্রমাগত সংগ্রামী হয়ে ওঠার কাহিনি ‘গোলাপজান’।

‘গোলাপজান’র একটি দৃশ্যে রোকেয়া রফিক বেবীএদিকে থিয়েটার আর্ট ইউনিটের নাট্যযাত্রায় নতুন নাট্যকর্মী আহ্বান করা হয়েছে। আবেদন ফরম পাওয়া যাবে থিয়েটার কর্ণার (বেইলী রোড), বিদিত (৩৯ অজিজ সুপার মার্কেট) এবং চিলেকোঠা (জাতীয় নাট্যশালা)। আবেদন করার শেষ তারিখ ১৩ অক্টোবর ২০১৯। আবেদনকারীদেরকে নাট্যকর্মশালার মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে দলের নিয়মিত কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-08 18:13:47