ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দর্শক আমাকে অ্যাকশন হিরো হিসেবে গ্রহণ করেছেন: টাইগার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
দর্শক আমাকে অ্যাকশন হিরো হিসেবে গ্রহণ করেছেন: টাইগার

‘ওয়ার’ সিনেমায় টাইগার ও ঋত্বিকের দৃষ্টিনন্দন অ্যাকশন ও দারুণ রসায়ন দর্শকদের মোহিত করেছে। সম্প্রতি ‘বাঘি’খ্যাত তারকা টাইগার শ্রফ তার ‘গুরু’ ঋত্বিকের সঙ্গে প্রথম সিনেমায় কাজ করার রোমাঞ্চকর অভিজ্ঞতা জানিয়েছেন একটি সাক্ষাৎকারে। বলিউডলাইফ ডটকমকে দেওয়া সাক্ষাৎকারটি বাংলানিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

ঋত্বিকের সঙ্গে একই সেটে শুট করার প্রথম দিনের অভিজ্ঞতা কেমন?

প্রথম দিনে আমি প্রচণ্ড নার্ভাস হয়ে পড়েছিলাম। আমার হাঁটু কাঁপছিল।

কপাল ভালো ছিল যে, আমরা পাশাপাশি কাজ করছিলাম, মুখোমুখি নয়। যতক্ষণ না তার সাথে আমার সরাসরি দেখা হয়, ততক্ষণ আমি ঠিকঠাকভাবে শট দিতে পারছিলাম।

কিন্তু ঋত্বিক রোশন আপনার সম্পর্কে ইতিবাচক অভিজ্ঞতা জানিয়েছেন। তার মতে, আপনি সত্যিই ব্যতিক্রমী একজন অভিনেতা।

তিনি নাটক করছেন। তিনি অত্যন্ত ভালো অভিনেতা। আমি যা কিছু করেছি বা অর্জন করেছি তার কারণ, আমি তার দ্বারাই অনুপ্রাণিত। আমার সকল অর্জনের জন্য আমি তার কাছেই কৃতজ্ঞ।

‘ওয়ার’ সিনেমার পোস্টারে ঋত্বিক ও টাইগার

সমসাময়িক আর সব অভিনেতা থেকে ব্যতিক্রমী একটি ব্যাপার হলো, দর্শকদের কাছে আপনি একমাত্র অভিনেতা যার গ্রহণযোগ্যতার একটি নির্দিষ্ট ক্ষেত্র রয়েছে।

আমার সৌভাগ্য যে, মানুষ আমাকে একজন অ্যাকশন হিরো হিসেবে গ্রহণ করেছেন। প্রতিযোগিতার ভিড়ে একজন অভিনেতার এভাবে টিকে থাকা কঠিন ব্যাপার। অ্যাকশন হিরো হিসেবে চিহ্নিত হওয়ার কারণে এটা আমাকে একটি আলাদা পরিচিতি দিয়েছে। এজন্য দর্শকদের প্রতি আমি কৃতজ্ঞ।

নিজের আদর্শ ঋত্বিক রোশনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন?

আমার জন্য এর চেয়ে বড় আর কিছু নেই, যখন মনিটরে আমার কোন শট দেখার পর তিনি (ঋত্বিক) আমাকে ভালো কিছু বলেন বা মূল্যায়ন করেন। ‘ওয়ার’ সিনেমা থেকে আমার সবচেয়ে মূল্যবান প্রাপ্তি ও স্মৃতি এটাই। জীবনে কাউকে আদর্শরূপে গ্রহণ করে বেড়ে ওঠার পর যদি আপনি সেই ব্যক্তির সঙ্গেই কাজ করার সুযোগ পান এবং তিনি আপনার প্রশংসা করেন, তাহলে এর চেয়ে শ্রেষ্ঠ আর কিছু হতে পারে না।

‘ওয়ার’ সিনেমার একটি দৃশ্য

‘সাহো’ এবং ‘ওয়ার’ সিনেমা দুটিকে কীভাবে মূল্যায়ন করবেন?

‘সাহো’ দেখার সুযোগ পাইনি এখনো। তবে প্রভাস স্যারের সঙ্গে কাজ করতে আমি প্রচণ্ড আগ্রহী।

দেখা যায়, অনেকেই পশ্চিমা সিনেমার অ্যাকশন তারকাদের পছন্দ করেন, কিন্তু দেশী তারকাদের নিয়ে এলার্জি আছে। এমনকি অ্যাকশন সিনেমায় আপনার অভিনয় দক্ষতাও অনেকে খুঁতিয়ে দেখেন। এটা কি আপনাকে বিব্রত করে?

হ্যাঁ, করে। আমি বলতে চাই, অ্যাকশন হিরো যা করেন তা খুব কম অভিনেতাই করতে পারেন। এটা শুধু অ্যাকশনের দৃশ্যের ব্যাপার নয়, এর সঙ্গে অনুভূতি ও অভিব্যক্তির যে প্রকাশ থাকে তা ফুটিয়ে তোলা সহজ কাজ নয়। এটা অভিব্যক্তির একটি জোরালো স্তর। এটা করা এবং একই সঙ্গে অভিনয় করা খুব সহজ কাজ নয়। আমি বোধ করি, এটা ভুল ধারণা।  

‘জয় জয় শিব শংকর’ গানের দৃশ্যে টাইগার-ঋত্বিক

সুপারহিট ‘জয় জয় শিব শংকর’ গানটির শুটিংয়ের অভিজ্ঞতা কেমন?

গানটির কোরিওগ্রাফিতে আমরা এতটাই নিবিষ্ট ছিলাম যে, আমরা বুঝতেই পারিনি যে আমরা একই কাঠামোতে কাজ করছিলাম। এটা দারুণ অভিজ্ঞতা ছিল।

বলিউড বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়ছে ঋত্বিক রোশন ও টাইগার শ্রফের ‘ওয়ার’। ২ অক্টোবর মুক্তির পর প্রথম ৬ দিনে ১৮৭ কোটি রুপি ছাড়িয়েছে সিনেমাটির আয়। অর্থাৎ ৭ দিনেই ২০০ কোটির মাইলফলক পেরিয়ে যাবে ‘ওয়ার’।  সিনেমাটি নির্মাণ করেছেন ‘সালাম নমস্তে’খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর, ০৮, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।