ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

বিনোদন

মহিলা সমিতির মঞ্চে এক দিনে ‘অনুদ্ধারণীয়’র দুই প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১০ ০৪:২৩:৩০ পিএম
মহিলা সমিতির মঞ্চে এক দিনে ‘অনুদ্ধারণীয়’র দুই প্রদর্শনী ‘অনুদ্ধারণীয়’ নাটকের একটি দৃশ্য

চলতি বছরের জুলাইয়ে ঢাকার মঞ্চে যাত্রা করে নাট্যদল ‘অনুস্বর’। নতুন এই দলটির প্রথম প্রযোজনা ‘অনুদ্ধারণীয়’। কবি বুদ্ধদেব বসুর ছোটগল্প অবলম্বনে ‘অনুদ্ধারণীয়’র নাট্যরূপ-নির্দেশনায় রয়েছেন মোহাম্মদ বারী।

শুক্রবার (৩ অক্টোবর) বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটির দুটি প্রদর্শনী হবে। এর মধ্যে প্রথম প্রদর্শনীটি হবে সন্ধ্যা ৬টায়, দ্বিতীয়টি হবে রাত ৮টায়।

এই নাটক প্রসঙ্গে নির্দেশক মোহাম্মদ বারী জানান, প্রতিষ্ঠানবিরোধী কোনো পথ প্রদর্শক যখন ব্যক্তি স্বার্থে পুঁজিবাদের চক্রে লালায়িত হয়ে উঠে, তখন শুধু দ্বন্দ্ব-বিবাদেরই সৃষ্টি হয়। কবি ও কবিভক্ত অমিত চরিত্রের দ্বন্দ্বের মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি। এছাড়া আরও অনেক তথ্যবহুল জিজ্ঞাসার বার্তা দেবে নাটক ‘অনুদ্ধারণীয়’।  

এর বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন- মোহাম্মদ বারী, মাহফুজ সুমন, সরকার জামান, মাজিদুল মিঠু, এম আর সম্পদ, মোহাম্মদ রাকিব, আকিব বাবু, রুবেল অরভিল, ফরিদা লিমা, শাহনাজ জাহান প্রমুখ।

নাটকটির মঞ্চ ও ভিজ্যুয়াল ডিজাইন করেছেন শাহীনুর রহমান, সহযোগী আরিফ সাকিল। আলোক পরিকল্পনায় অম্লান বিশ্বাস। আবহ সংগীতে আবির সায়েম। কোরিওগ্রাফিতে অনিকেত পাল বাবু। পোশাক পরিকল্পনায় ফৌজিয়া করিম। দ্রব্যসামগ্রী ব্যবস্থাপনায় মাজিদুল মিঠু। মঞ্চ ব্যবস্থাপনায় সরকার জামান ও মোহাম্মদ রাকিব।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, অক্টোবর  ০৩, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa