ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথমবার প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
প্রথমবার প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন ইলিয়াস কাঞ্চন

প্রথমবারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করতে যাচ্ছেন গুণী অভিনেতা-নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রধান ইলিয়াস কাঞ্চন। গত ২৪ মে শিল্পী সমিতির বর্তমান (২০১৭-১৯) কমিটির মেয়াদ শেষ হয়। 

এদিকে রোববার (২২ সেপ্টেম্বর) শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান ইলিয়াস কাঞ্চনকে এবারের (২০১৯-২১) নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালনের প্রস্তাব দেন। অতঃপর তাদের মধ্যকার গঠনমূলক আলোচনার মাধ্যমে কমিশনারের দায়িত্ব নিতে রাজি হন কাঞ্চন।

বুধবার (২৪ সেপ্টেম্বর) এ বিষয়ে জায়েদ খান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন ইলিয়াস কাঞ্চন। ’

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চনের পক্ষে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উদযাপন কমিটির আহবায়ক লিটন এরশাদ বাংলানিউজকে বলেন, ‘এটি ইলিয়াস কাঞ্চনের প্রাণের সংগঠন। এই কমিটির তিনিও সাবেক সাধারণ সম্পাদক। সংগঠনটির প্রতি সুতীব্র ভালোবাসা থাকার কারণে মিশা-জায়েদ খানের প্রস্তাবে তিনি সম্মতি দিয়েছেন। ’

আগামী ৪ অক্টোবর গত দুই বছরের সমিতির কাজের হিসাব-নিকাশের প্রতিবেদন প্রকাশ ও তফসিল ঘোষণা করা হবে।  ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে (২০১৯-২১) কমিটির নির্বাচন।  

এবারের নির্বাচনে দুটি প্যানেলের নাম শোনা যাচ্ছে। একটি প্যানেলে মিশা সওদাগর ও জায়েদ খান এবং অন্য প্যানেলে সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন মৌসুমী। তবে তার সঙ্গে সাধারণ সম্পাদক পদে কে লড়বেন তা এখনো নিশ্চিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টম্বর ২৪, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।