bangla news

‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’কে টপকে গেল ‘ডাউনটন অ্যাবে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৮:৫৪:৫৬ পিএম
‘ডাউনটন অ্যাবে’ ও ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’র পোস্টার

‘ডাউনটন অ্যাবে’ ও ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’র পোস্টার

মুক্তির প্রথম দিন থেকে চমক দেখাচ্ছে হলিউড সিনেমা ‘ডাউনটন অ্যাবে’। একদিনেই বক্স অফিস থেকে বাজেটের পুরো অর্থ তুলে নিয়েছে ফোকাস ফিচারসের সিনেমাটি। শুধু তাই নয়, ব্র্যাড পিটের ‘অ্যাড অ্যাস্ট্রা’ ও সিলভেস্টার স্ট্যালোনের ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’কে বক্স অফিস তালিকার শীর্ষ স্থান থেকে পেছনে ফেলেছে সিনেমাটি।

‘ডাউনটন অ্যাবে’ নির্মাণে ব্যয় হয়েছে ১৩ মিলিয়ন মার্কিন ডলার। কিন্তু শুক্রবার (২০ সেপ্টেম্বর) সিনেমাটি শুধুমাত্র উত্তর আমেরিকার অভ্যন্তরীণ বাজার থেকে আয় করেছে ১৩ দশমিক ৮৪ মার্কিন ডলার। যা রীতিমত সবাইকে অবাক করেছে। কারণ এটি এতো ভালো ব্যবসা করবে, মুক্তির আগে কেউ তা ধারনাও করেনি। ফোকাস ফিচারসের সিনেমার ক্ষেত্রে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ আয়।

ব্রিটিশ ঐতিহ্যবাহী প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘ডাউনটন অ্যাবে’ টিভি সিরিজ থেকে একই নামে সিনেমাটি নির্মিত হয়েছে। এতে একটি অভিজাত পরিবার ও তাদের চাকরদের গল্প তুলে ধরা হয়েছে, যারা ইয়র্কশায়ার শহরে বসবাস করেন। টিভি সিরিজটি প্রচারের দুই বছর পর সিনেমাটি মুক্তি পেলো। 

সিরিজটির চারটি পর্বের পরিচালক মাইকেল ইংলেরই ‘ডাউনটন অ্যাবে’ নির্মাণ করেছেন। এতে মিশেল ডকেরি, হাগ বন্নেভিল্লে, জোঅ্যান ফ্রোগ্যাট, ম্যাগি স্মিথ, লউরা কারমাইকেল, লেসলি নিকসহ অনেকে অভিনয় করেছেন। এর চিত্রনাট্য করেছেন জুলিয়ান ফেলোওয়েস।

‘ডাউনটন অ্যাবে’ টিভি সিরিজটি ১৫টি এমি ও ৩টি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জিতেছে। 

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 20:54:56