ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

পঞ্চমবার রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার সভাপতি তপন মাহমুদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৫:০৫:৪৩ পিএম
তপন মাহমুদ ও পীযূষ বড়ুয়া

তপন মাহমুদ ও পীযূষ বড়ুয়া

আবারও বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার সভাপতি হলেন তপন মাহমুদ। এর মধ্য দিয়ে পঞ্চমবারের মতো সংগঠনটির কাণ্ডারি হলেন গুণী এই শিল্পী। নতুন সাধারণ সম্পাদক হয়েছেন পীযূষ বড়ুয়া।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডলে রবীন্দ্রসংগীত শিল্পীদের এই সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইদিন ৭১ জন সদস্যের সম্মতিতে ১৪২৬-১৪২৭ সময়ের জন্য ২৩ সদস্যের কার্যনির্বাহী পরিষদ গঠিন করা হয়।

এই পরিষদের অন্য সদস্যরা হলেন- সহ সভাপতি বুলা মাহমুদ, খন্দকার খায়রুজ্জামান কাইয়ুম ও আবদুল ওয়াদুদ, যুগ্ম সম্পাদক হিমাদ্রি শেখর ও তানজিনা তমা, সহ সম্পাদক মাখন হাওলাদার ও বিষ্ণু মণ্ডল, অর্থ সম্পাদক শারমিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক অনিকেত আচার্য ও ফেরদৌসী কাকলি, দপ্তর সম্পাদক তপন কুমার সরকার, প্রচার সম্পাদক ফাহমিদা হোসেন ও সীমা সরকার। 

নির্বাহী সদস্যরা হলেন- শাহনাজ রুমানা, ডলি চৌধুরী, খোকন চন্দ্র দাস, কাজল মুখার্জি, আবদুর রশীদ, রিফাত জামাল, দীপাঞ্জন মুখার্জি ও জয়ন্ত আচার্য।

এই সংস্থার নতুন পরিকল্পনার বিষয়ে তপন মাহমুদ বলেন, ‘গান গাওয়া ছাড়াও শিল্পীদের সামাজিক অনেক দায়বদ্ধতা রয়েছে। সেই দিকে আমরা নজর দিতে চাই। বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করতে চাই। এর মধ্যে যেমন, আমরা বৃদ্ধাশ্রম-হাসপাতালে যাবো। তাদের খোঁজ-খবর নেবো। শিল্পীদের রক্তদানে অনুপ্রাণিত করবো। এ রকম আরও বিভিন্ন ধরনের কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করবো।’

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 17:05:43