ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সমালোচনায় সোনাক্ষী সিনহা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
সমালোচনায় সোনাক্ষী সিনহা সোনাক্ষী সিনহা

তারকাদের সাধারণ জ্ঞান নিয়ে অনেকের মনেই বিভিন্ন রকমের জিজ্ঞাসা রয়েছে। যেমন, রাষ্ট্রপতির নাম বলতে না পারায় দারুণ সমালোচনার শিকার হতে হয়েছিল বলিউড অভিনেত্রী আলিয়া ভাটকে। এবার তেমনি সমালোচনার মুখে পড়লেন আরেক বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

হ্যাঁ, টেলিভিশন অনুষ্ঠান ‘কৌন বনেগা ক্রোড়পতি’র বিশেষ পর্বে রামায়ণ নিয়ে একটা সামান্য প্রশ্নের জবাব দিতে গিয়ে বিচলিত হন সোনাক্ষী। সঞ্চালক অমিতাভ বচ্চন সোনাক্ষীকে প্রশ্ন করেন, হনুমান কার জন্য সঞ্জীবনী নিয়ে আসেন- সুগ্রীব, লক্ষ্মণ, সীতা না রাম? দিতে পারেননি জবাব, খেয়েছেন দারুণ হোঁচট।

 সোনাক্ষী সিনহাএরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সোনাক্ষীকে নিয়ে তুমুল হাসাহাসি শুরু হয়। তাকে কটাক্ষ করে বিভিন্ন ধরনের মন্তব্য করা হচ্ছে নেটদুনিয়ায়। সমালোচকরা বলতে শুরু করেন, ‘সঞ্জীবনী যে লক্ষ্ণণের জন্য এনেছিলেন হনুমান, এই সাধারণ জ্ঞানটুকু নেই সোনাক্ষীর! তিনি নাকি আবার সেলিব্রিটি!’ কেউ কেউ তো সরাসরি অভিনেত্রীকে মাথামোটাও বলেছেন। অনেকে আবার এমনও বলেছেন, ‘সোনাক্ষীর বাবার নাম তো শত্রুঘ্ন। তা সত্ত্বেও অভিনেত্রী কীভাবে রামায়ণের প্রশ্নে হোঁচট খেলেন?’ কেউ আবার ‘দাবাং ৩’ সিনেমার সংলাপ তুলে লিখেছেন, ‘থাপ্পড়কে তিনি ভয় পান না, রামায়ণের প্রশ্নকে ঠিকই ভয় পেয়েছেন। ’

অবশ্য এ ধরনের সমালোচনায় বিচলিত নন সোনাক্ষী, তা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। এমনকি শনিবার (২১ সেপ্টেম্বর) টুইটে সমালোচকদের পাল্টা জবাব দিয়েছেন তিনি। সেখানে লিখেছেন, ‘পিথাগোরাসের তত্ত্ব, মার্চেন্ট অফ ভেনিস, পর্যায় সারণী, মুঘল রাজবংশের সালতামামি আমার মনে নেই। আর কী কী মনে নেই তাও মনে নেই। আপনাদের কাছে কোনো কাজ না থাকলে আর অঢেল সময় থাকলে এসব নিয়েও সমালোচনা করেন। আমি বেশ উপভোগ করছি। ’

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।