ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

অস্কারে রণবীর-আলিয়ার ‘গালি বয়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৯:৫২:০৩ পিএম
রণবীর সিংহ-আলিয়া ভাট

রণবীর সিংহ-আলিয়া ভাট

একাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ৯২তম আসবে ‘বিদেশী ভাষার চলচ্চিত্র’ বিভাগে ভারতীয় সিনেমা হিসেবে প্রতিনিধিত্ব করবে রণবীর সিং-আলিয়ার ভাট ‘গালি বয়’। মনোনয়ন প্রত্যাশী ২৭টি সিনেমা থেকে জোয়া আখতারের এই সিনেমাটি নির্বাচন করেছে ভারতের জুরিবোর্ড।

শনিবার (২১ সেপ্টেম্বর) কলকাতায় অনুষ্ঠিত হয় অস্কার মনোনয়ন পর্ব। সেখানে জুরি সদস্য হিসেবে উপস্থিত ছিলেন দ্য ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার চেয়ারপারসন অপর্ণা সেন, প্রতীম ডি গুপ্তা, অশোক বিশ্বনাথান, দেবজ্যোতি প্রমুখ।

জোয়া আখতারের  ‘গালি বয়’ ছাড়াও ‘বাধাই হো’ ‘আন্ধাধুন’র মতো সিনেমা মনোনয়নের তালিকায় ছিল। এছাড়াও এই তালিকায় ছিল কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘নগরকীর্তন’, চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ‘তারিখ’সহ ২৭টি সিনেমা। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচিত হয়েছে ‘গালি বয়’। 

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ৩ হাজার ৩৫০ স্ক্রিনে ‘গালি বয়’ মুক্তি পায়। প্রথম দিনে সিনেমাটি ব্যবসা করে ১৯ কোটি ৪০ লাখ রুপি এবং দ্বিতীয় দিনে আয় করে ১৩ কোটি ১০ লাখ রুপি। সবমিলিয়ে ২০০ কোটি রুপির বেশি আয় করেছে ‘গালি বয়’।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 21:52:03