ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিনোদন

বলিউড নির্মাতা শ্যাম রামসের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
বলিউড নির্মাতা শ্যাম রামসের জীবনাবসান

চলে গেলেন সাত রামসে ব্রাদার্সের অন্যতম একজন শ্যাম রামসে (৬৮)। বুধবার (১৮ সেপ্টেম্বর) মুম্বাইয়ের একটি হাসপাতালে এ বলিউড নির্মাতা শেষ নিঃশ্বাস করেছেন। ভৌতিক সিনেমা নির্মাণের জন্য তিনি বলি ইন্ডাস্ট্রিতে বিখ্যাত ছিলেন।

শ্যাম রামসের এক ঘনিষ্ঠ আত্মীয় সংবাদমাধ্যমকে জানান, অসুস্থতা বোধ করায় গত তিন দিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবার ভোর ৫টার দিকে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি মৃত্যু বরণ করেন।

 

১৯৭০ সালে ভৌতিক সিনেমার সঙ্গে বলিউডকে পরিচয় করিয়েছিলেন শ্যাম রামসে। ‘অন্ধেরা’, ‘সবুত’, ‘পুরানা মন্দির’, ‘কই হ্যায়’, ‘পুরানি হাভেলি’র মতে জনপ্রিয় সিনেমা নির্মাণ করে তিনি খ্যাতি অর্জন করেন। তিনি দুই কন্যা শাসা রামসে ও নম্রতা রামসেকে রেখে গেছেন।  

ভাই তুলসী রামসের সঙ্গে বড় পর্দার পাশাপাশি ছোট পর্দার দর্শকও মাতিয়েছেন শ্যাম রামসে। ভারতীয় একটি টেলিভিশনে তাদের ধারাবাহিক শো ‘দ্য জি হরর শো’ ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রচার হয়।

দীর্ঘ বিরতির পর শ্যাম রামসে বড় পর্দায় ফেরেন ২০০০ সালে। তখন তিনি নির্মাণ শুরু করেন ‘ধুন্ড: দ্যা ফগ’, সিনেমাটি তিন বছর পর মুক্তি পায়। এছাড়া তিনি কমেডি হরর সিনেমা ‘ঘুটান’, ‘বাঁচাও’ ও ২০১৪ সালে সর্বশেষ ‘নেইবোর্স’ নির্মাণ করেন।  

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।