bangla news

কর্মশালার মাধ্যমে নাট্যকর্মী নিচ্ছে নাট্যধারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ১১:০৫:৩৭ এএম
নাট্যধারা প্রযোজিত বিশেষ একটি নাটকের দৃশ্য

নাট্যধারা প্রযোজিত বিশেষ একটি নাটকের দৃশ্য

২৬ বছরে পা রাখলো বাংলাদেশের প্রথিতযশা নাট্যদল নাট্যধারা। মঞ্চনাটক ও পথনাটকের নিত্যনতুন প্রযোজনায় দেশে ও দেশের বাইরে সুনাম অর্জন করেছে দলটি। সম্প্রতি নতুন নাটকের প্রস্তুতি নিচ্ছে নাট্যধারা। প্রযোজনাভিত্তিক কর্মশালার মাধ্যমে নিয়মিত অভিনয়, পরিচালনা, লাইট, সংগীত, মঞ্চ ব্যবস্থাপনার জন্য নাট্যকর্মী নিচ্ছে নাট্যধারা।

২৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ করে জমা দিতে পারবেন আগ্রহীরা। আবেদনপত্র পাওয়া যাবে শিল্পকলার একাডেমির কফি হাউজ, আজিজ সুপার মার্কেটের সুরের মেলা। অনলাইনে আবেদন করতে চাইলে ভিজিট করুন: www.natyadhara.weebly.com । এই কার্যক্রম শুরু হয় ৭ সেপ্টেম্বর থেকে। ফরম’র মূল্য ৫০ টাকা এবং কর্মশালা ফি ১০০০ টাকা। কর্মশালায় প্রশিক্ষন দেবেন নাট্যাঙ্গনের খ্যাতনামা নাট্যব্যক্তিত্বরা, বাচিকশিল্পী, যন্ত্রসংগীতশিল্পী এবং নৃত্যশিল্পী।

নাট্যধারা প্রযোজিত বিশেষ একটি নাটকের দৃশ্যঅবক্ষয় এবং অপরুচির বিরুদ্ধে সুস্থ নাট্যচর্চার লক্ষ্যে কতিপয় সাহসী নাট্যকর্মীর উদ্যোগে ১৯৯৩ সালের ২৪ জুন গঠিত নয় নাট্যধারা। তাদের জানান, ‘মানুষের জীবন ফুলের মতো, প্রতিনিয়ত বিকাশ হওয়ার সম্ভাবনা থাকে। অথচ সে জীবনকে ধ্বংস করে দিচ্ছে অপশক্তি, রাষ্ট্রের গুটিকয়েক জ্ঞানপাপী, যুদ্ধংদেহী, শক্তিশালী মারণাস্ত্র, হীন স্বার্থে বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ আর মৌলবাদের হিংস্র থাবা। আমরা এই উন্মাদ কলুষিত জ্ঞানপাপীদের বিরুদ্ধাচারণ করছি, করবো। এই আশায় এক দিন মানুষ ফিরে পাবে বাসযোগ্য একটি সুন্দর পৃথিবী; সাম্য-মৈত্রীর বন্ধনে গড়া মাটির স্বর্গ।’ 

নাট্যধারা প্রযোজিত বিশেষ একটি নাটকের দৃশ্যনাট্যধারা নাটক মঞ্চায়নের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক, মানবিক ও প্রগতিশীল মূলবোধকে প্রাধান্য দেয়। পেশাদারী মনোভাব নিয়ে গ্রুপ থিয়েটার আন্দোলনের চেতনায় মঞ্চে এবং পথে গত ২৬ বছর ধরে নাটক করে নাট্যধারা নাট্যামোদী মহলের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 11:05:37