bangla news

প্রকাশ্যে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’, হচ্ছে উদ্বোধন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ১০:০৫:০৪ এএম
উদ্বোধন হচ্ছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’র

উদ্বোধন হচ্ছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’র

গত বছরের ১৮ অক্টোবর গিটার জাদুকর, ব্যান্ডতারকা-সংগীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান। চট্রগ্রামে কৃতী সন্তান কিংবদন্তি এই তারকাকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নেয় চট্রগ্রাম সিটি করপোরেশন।

হ্যাঁ, প্রকাশ্যে এলো আইয়ুব বাচ্চুর রুপালি গিটার। চট্রগ্রাম নগরীর প্রর্বতক মোড়ে এখন এটি দেখা যাচ্ছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) এর উদ্বোধন করা হচ্ছে। এছাড়া মোড়টির আইয়ুব বাচ্চু চত্বর নামফলকও উদ্বোধন করা হচ্ছে। 

স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে। জানা গেছে, বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভাস্কর্যটি উদ্বোধন করছেন নগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীন।

গত বছরের ১৮ অক্টোবর ঢাকায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। ২০ অক্টোবর চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে তাকে সমাহিত করা হয়। 

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথম ব্যান্ডটির নাম রাখা হয়েছিলো ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 10:05:04