bangla news

পুরান কেন্দ্রীয় কারাগারে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৭ ৩:০৭:১২ পিএম
‘রূপসা নদীর বাঁকে’র পোস্টার

‘রূপসা নদীর বাঁকে’র পোস্টার

বামপন্থী এক নেতার জীবন নিয়ে ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমা নির্মাণ করছেন নন্দিত চিত্রপরিচালক তানভীর মোকাম্মেল। সিনেমাটির জেলখানার কিছু গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং হতে যাচ্ছে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে। ২৬ থেকে শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে শুটিং চলবে।

সরকারী অনুদানপ্রাপ্ত সিনেমাটির এরই মধ্যে ৯৫ শতাংশ শুটিং সম্পন্ন হয়েছে। কেবল কারাগারের অভ্যন্তরের কিছু দৃশ্যের শুটিং বাকি ছিল। ঢাকার পুরনো কারাগারটি এতদিন খালি না থাকাতে শুটিং করা সম্ভব হয়নি। কিন্তু সম্প্রতি সেখানে শুটিং করার অনুমতি পেয়েছেন নির্মাতা। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান কিনো-আই ফিল্মসের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

‘রূপসা নদীর বাঁকে’ সিনেমায় অভিনয় করছেন জাহিদ হোসেন শোভন, খায়রুল আলম সবুজ, নাজিবা বাশার, রামেন্দু মজুমদার, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, উত্তম গুহ, রাজীব সালেহীন, মাসুম বাশার, আবদুল্লাহ রানা, বৈশাখী ঘোষ, শরীফ হোসেন ইমন, দেবাশীষ ঘোষ, পংকজ মজুমদার, ইকবাল আহমেদ, ইব্রাহীম বিদ্যুৎ, শ্যামল বিশ্বাস, স্বপন গুহসহ অনেকে।

সিনেমাটিতে চিত্রগ্রাহক হিসেবে রয়েছে মাহবুবুর রহমান খান, শিল্পনির্দেশক ও প্রধান সহকারী পরিচালক উত্তম গুহ, আবহসঙ্গীত করছেন সৈয়দ সাবাব আলী আরজু, পোশাক ও কাস্টিং ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন চিত্রলেখা গুহ এবং সহকারী পরিচালনায় রয়েছেন রানা মাসুদ ও সগীর মোস্তফা। 

জানা যায়, চলতি বছর ডিসেম্বরে ‘রূপসা নদীর বাঁকে’ মুক্তি পেতে পারে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-17 15:07:12