bangla news

সিডনিতে প্রবাসীদের জীবন নিয়ে নাটক ‘সংজ্ঞায়িত পরিচয়’

শতদল তালুকদার, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ৫:২২:০৫ পিএম
‘সংজ্ঞায়িত পরিচয়’র একটি দৃশ্য

‘সংজ্ঞায়িত পরিচয়’র একটি দৃশ্য

অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশি লেখক ও নাট্যকার নাইম আবদুল্লাহর কাহিনী ও সংলাপে পরিচালক মো. কাইউম নির্মাণ করছেন বাংলা নাটক ‘সংজ্ঞায়িত পরিচয়’। রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে সিডনির স্থানীয় একটি রেস্টুরেন্টে নাটকটির শুটিং শুরু হয়েছে।

পরিচালক বাংলানিউজকে জানান, সিডনির অপেরা হাউজ, হারবার ব্রিজ, বিশ্ববিদ্যালয়, বিভিন্ন দর্শনীয় স্থানসহ রেস্টুরেন্ট ও ইনডোর লোকেশনে নাটকটির চিত্রায়ন হচ্ছে। 

স্থানীয় প্রবাসীরা এই নাটকটিতে অভিনয় করছেন। আবহ সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন প্রবাসী সংগীতশিল্পী রুহুল আমিন। নাটকটি অস্ট্রেলিয়া ও বাংলাদেশের টিভি চ্যানেলের জন্য নির্মিত হচ্ছে।

নাট্যকার নাইম আবদুল্লাহ জানান, দুই যুগ পর একজন বাবা তার মেয়ে ও স্ত্রীকে খুঁজতে দেশ থেকে অস্ট্রেলিয়ায় আসার ঘটনা নাটকটিতে দেখা যাবে। এছাড়াও এতে পারিবারিক বন্ধন ও টানাপোড়েনের গল্পও ফুটিয়ে তোলা হয়েছে। 

‘সংজ্ঞায়িত পরিচয়’তে অভিনয় করেছেন রহমতউল্লাহ, মেরিনা জাহান, নুসরাত জাহান স্মৃতি, মো. কাইউম, সৈয়দ আজীম চঞ্চল, মুনিরা কাইউম ও সামিদ কাইউমসহ বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশী।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 17:22:05