ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

মানব-কম্পিউটার শকুন্তলা রূপে বিদ্যা বালান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ৫:১২:৩৯ পিএম
শকুন্তলা রূপে বিদ্যা বালান

শকুন্তলা রূপে বিদ্যা বালান

বিদ্যা বালান তার আসন্ন ‘শকুন্তলা দেবী – হিউম্যান কম্পিউটার’ সিনেমার একটি তাক লাগানো টিজার প্রকাশ করেছেন। টিজারে দেখানো অভিনেত্রী বিদ্যা বালানকে যেন বাস্তবের গণিত জাদুকর শকুন্তলা দেবীর সত্যিকারের অবতার রূপে দেখা গেছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে টিজারটি শেয়ার করেছেন বিদ্যা বালান। ৩২ সেকেন্ডের টিজারটিতে ‘ডার্টি পিকচার’খ্যাত অভিনেত্রীকে লাল শাড়ি, বব হেয়ার কাট ও কপালে টিপ পরা দেখে হুবহু শকুন্তলার মতোই লেগেছে। 

ভিডিওটির ক্যাপশনে বিদ্যা বালান লেখেন, ‘তিনি প্রকৃত অর্থেই অসাধারণ ছিলেন। শিশুর উৎসাহ এবং মানব-কম্পিউটারের গল্প জানুন।’ ভিডিওটিতে শকুন্তলার বেশ কয়েকটি চারিত্রিক বৈশিষ্ট্য উল্লেখ করা হয়েছে, যেমন- তীক্ষ্ণ, অহঙ্কারী, অদ্ভুতস্বভাব, নির্মম, মজাদার এবং স্পষ্টবাদী।

ভিডিওটির পর একটি পোস্টারও শেয়ার করেছেন বিদ্যা। পোস্টারে দেখা যায়, শকুন্তলা এক নম্বর অবস্থানে দাঁড়িয়ে আছেন, দ্বিতীয় স্থানে আছে কম্পিউটার এবং তৃতীয় স্থানে আছে ক্যালকুলেটর। পোস্টারটি কিংবদন্তি গণিতবিদ শকুন্তলার সামর্থ্যকেই প্রকাশ করে। 

অবিশ্বাস্যরকম দ্রুত গাণিতিক সমস্যা সমাধান করার ক্ষমতার অধিকারী ছিলেন শকুন্তলা (১৯২৯ – ২০১৩)। ১৮ বছর বয়সী ছাত্রদের উপযোগী গাণিতিক সমস্যা দ্রুত সমাধান করে তিনি নিজের মেধার জানান দেন মাত্র ৫ বছর বয়সে। যদিও তিনি আনুষ্ঠানিক কোন শিক্ষা লাভ করেছিলেন না। তিনি কম্পিউটারের চেয়েও দ্রুত গাণিতিক সমস্যার সমাধান করতে পারতেন।

শকুন্তলা রূপে বিদ্যা বালান

অনুজ মেনন পরিচালিত সিনেমাটি প্রযোজনা করছেন বিক্রম মালহোত্রা এবং সনি পিকচার্স নেটওয়ার্ক প্রোডাকশন্স। ২০২০ সালের গ্রীষ্মে সিনেমাটি বড় পর্দায় আসবে বলে আশা করা হচ্ছে। 

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 17:12:39