ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মিশন মঙ্গল’ সিনেমার আয় ছাড়ালো ২০০ কোটি রুপি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
‘মিশন মঙ্গল’ সিনেমার আয় ছাড়ালো ২০০ কোটি রুপি

মুক্তির চতুর্থ সপ্তাহে এসে ২০০ কোটির ক্লাবে প্রবেশ করলো অক্ষয় কুমারের ‘মিশন মঙ্গল’। এই প্রথম ‘খিলাড়ি’খ্যাত অভিনেতার কোনো সিনেমা ‘ডাবল সেঞ্চুরি’ করলো। এছাড়া ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে এটির আয়ই এখন পর্যন্ত সর্বোচ্চ।

বলিউডের বাণিজ্যিক বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে এসব তথ্য জানান। এখন পর্যন্ত ‘মিশন মঙ্গল’র মোট আয় দাঁড়িয়েছে ২০০ কোটি ১৬ লাখ রুপিতে।

সিনেমাটি প্রথম সপ্তাহে ১২৮ কোটি ১৬ লাখ রুপি, দ্বিতীয় সপ্তাহে ৪৯ কোটি ৯৫ লাখ রুপি আয় করেছে। এরপর তৃতীয় ও চতুর্থ সপ্তাহে যথাক্রমে ১৫ কোটি ৩ লাখ ও ৭ কোটি ২ লাখ রুপি আয় করেছে।  

জগণ শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ সিনেমায় মঙ্গলের মাটিতে ভারতের পা রাখার ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকা নারী বিজ্ঞানীদের পরিশ্রম-সাধনার কাহিনী তুলে ধরা হয়েছে। এটি মুক্তি পায় ১৫ আগস্ট।

সিনেমাটিতে ইন্ডিয়ান স্পেস এবং রিসার্চ অর্গানাইজেশনের (ইসরো) প্রজেক্ট ডিরেক্টরের পদে অক্ষয় কুমার অভিনয় করেছেন। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালান, সোনাক্ষী সিনহা, তাপসী পান্নু, শারমান জোশি, কীর্তি কুলহরি ও নিত্যা মেনন।

মঙ্গল অভিযানের বিষয়ের উপর তৈরি এটি বলিউডের প্রথম স্পেস ফিল্ম।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।