ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

‘পুলসিরাত’ নাটকের উদ্বোধনী প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
‘পুলসিরাত’ নাটকের উদ্বোধনী প্রদর্শনী ‘পুলসিরাত’ নাটকের দৃশ্যে আজাদ আবুল কালাম

ফিলিসস্তিনির লেখক ঘাসান কানাফানির উপন্যাস ‘মেই ইন দ্য সান’ অবলম্বনে ঢাকার মঞ্চে আসছে প্রাচ্যনাটের নতুন প্রযোজনা ‘পুলসিরাত’। এর অনুবাদ করেছেন মাসুমুল আলম। নাট্যরূপ দিয়েছেন মনিরুল ইসলাম রুবেল। নির্দেশনায় তৌফিকুল ইসলাম ইমন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহীম মিলনায়তনে হচ্ছে নাটক ‘পুলসিরাত’র প্রথম প্রদর্শনী। প্রথম মঞ্চায়নের পর একইমঞ্চে রাত ৮টায় হবে দ্বিতীয় মঞ্চায়ন।

 

নাটকটির নির্দেশক তৌফিকুল ইসলাম ইমন জানান, তিনজন মানুষের জীবন যুদ্ধ তুলে ধরা হয়েছে এই নাটকে। এতে কোনো ধর্মীয় বিষয় নেই। কিন্তু ভাগ্য অন্বেষণের তাড়নায় মানুষগুলো শান্তির ঠিকানা খুঁজে পায় কিনা তা এই নাটকে দেখতে পাবেন দর্শকরা।

এটি প্রাচ্যনাটের ৩৫তম প্রযোজনা। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, শাহরিয়ার সজীব, জার্নালসহ আরও অনেকে।  

এর গল্পে দেখা যাবে, ভাগ্য বিড়ম্বিত মানুষের মতো আবু কায়েস, আসাদ ও মারওয়ানের জীবন। তবে দুর্ভোগের জীবন ছেড়ে ফিলিস্তিন থেকে স্বপ্নের কুয়েতে পাড়ি জমাতে চায় তারা। বয়সে-প্রজন্মে তিনজন আলাদা হলেও অভিন্ন এক জায়গায়- সবাই বিড়ম্বিত উদ্বাস্তু তারা।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।