ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

বিনোদন

গানকে বিদায় বলছেন ফেরদৌস ওয়াহিদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৯
গানকে বিদায় বলছেন ফেরদৌস ওয়াহিদ ফেরদৌস ওয়াহিদ

চার দশকেরও বেশি সময় ধরে গান করে আসছেন গুণী সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘ সঙ্গীত ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন কিংবদন্তি এই গায়ক। সঙ্গীতশিল্পীর পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

এবার গান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন দেশের খ্যাতনামা এই গায়ক। আর গানকে বিদায় জানানোর জন্য চূড়ান্ত করলেন ম্যাজিক্যাল সময়।

হ্যাঁ, ২০২০ সালের ৩১ ডিসেম্বর সব ধরনের গান থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেবেন ফেরদৌস ওয়াহিদ।

এ প্রসঙ্গে বাংলানিউজকে তিনি বলেন, ‘অনেক তো হলো, আর কত! মানুষ আমাকে ছুড়ে ফেলার আগে নিজ থেকেই সরে দাঁড়াচ্ছি। তবে বিদায়ের আগে ২২টি গান প্রকাশ করবো। সবগুলো গানই তৈরি। ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে গানগুলো একটি একটি করে প্রকাশ করবো। গানগুলো স্টুডিও ভার্সন ভিডিওতে হাবিবের এবং আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। ’

ফেরদৌস ওয়াহিদতিনি আরও বলেন, ‘২২টি গানের মধ্যে ১২টি নতুন এবং ১০টি পুরনো গান রয়েছে। নতুন গানের মধ্যে রয়েছে- ‘মাধুরী’, ‘রোদের বুকে’, ‘দি লায়লা’, ‘করলি পুড়িয়া ছাই’ প্রভৃতি উল্লেখযোগ্য। পুরনো গানের মধ্যে রয়েছে, ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি-আমি যখন একা’ প্রভৃতি উল্লেখযোগ্য। নতুন প্রজন্মের শ্রোতাদের কথা চিন্তা করে বিদায়ের আগে গানগুলো প্রকাশের সিদ্ধান্ত নিই। ’

সিনেমায় গাওয়া ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘আমার পৃথিবী তুমি’, ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি ঘর বাঁধিলাম’, ‘আমি এক পাহারাদার’ প্রভৃতি অধিক জনপ্রিয়।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa