ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

এফডিসিতে বাবরের জানাজা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৬ ১১:০০:২০ পিএম
এফডিসিতে বাবরের জানাজা সম্পন্ন

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও প্রযোজক খলিলুর রহমান বাবরের জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ আগস্ট) এফডিসির জহির রায়হান ভিআইপি প্রজেকশনের সামনে খোলা জায়গায় তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

প্রিয় সহকর্মীকে শেষবারের মতো দেখতে ও জানাজায় অংশ নিতে এফডিসিতে উপস্থিত হয়েছিলেন চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, ওমর সানী, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক  জায়েদ খান, এফডিসির এমডি আবদুল করিমসহ অনেকে।  

এর আগে রাজধানীর শুক্রাবাদ জামে মসজিদে বাদ জোহর বাবরের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এফডিসি থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানে তাকে চিরশায়িত করা হবে।

দীর্ঘদিন রোগভোগের পর সোমবার সকাল ৯টা ১০মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খলিলুর রহমান বাবর। মৃত্যুকালে তিনি স্ত্রী সুলতানা রহমান, মেয়ে ওমাইনা রহমান এবং ছেলে রিয়াদুর রহমানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৫২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকার গেণ্ডারিয়ায় জন্মগ্রহণ করেন বাবর। আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ সিনেমার মধ্য দিয়ে নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। এরপর ধীরে ধীরে নিজেকে প্রতিষ্ঠিত করেন খলনায়ক হিসেবে।  

এক যুগ আগে মনোয়োর হোসেন ডিপজলের ‘তের গুণ্ডা এক পাণ্ডা’ সিনেমায় সর্বশেষ তাকে অভিনয় করতে দেখা যায়। খলনায়ক হিসেবে বাবরের যাত্রা শুরু হয় নায়করাজ রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য ‍দিয়ে। এরপর তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।  

আরো পড়ুন> চলে গেলেন চলচ্চিত্র অভিনেতা বাবর

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa