ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ঢাকায় মুক্তি পাচ্ছে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২২ ৩:২৪:১৭ পিএম
 ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’র পোস্টার

‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’র পোস্টার

হলিউড ইতিহাসের অন্যতম বিতর্কিত ও মর্মান্তিক এক ঘটনা নিয়ে বিখ্যাত পরিচালক কোয়েন্টিন টারান্টিনো নির্মাণ করেছেন ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’। ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে সিনেমাটি মুক্তি পেয়েছে। এবার শুক্রবার (২৩ আগস্ট) সাড়া জাগানো সিনেমাটি মুক্তি পাচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্সে।

১৯৬৯ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি প্রেক্ষাপটকে উপজীব্য করে নির্মিত ক্রাইম-থ্রিলারধর্মী সিনেমা এটি। এতে ষাটের দশকের শেষের দিকে হলিউডকে তুলে ধরেছেন টারান্টিনো। 

সেসময় নবীন অভিনেতা রিক ডাল্টন আর তার বন্ধু ক্লিফ বুথ হলিউডে নিজেদের অবস্থান পাকাপোক্ত করার লড়াই শুরু করেন। তাদের প্রতিবেশী মার্কিন অভিনেত্রী শ্যারন টাটেসহ আরও চারজন ১৯৬৯-এর গ্রীষ্মের শেষদিকে নির্মমভাবে খুন হন ম্যানসন পরিবারের হাতে। এই ম্যানসন পরিবারগোষ্ঠী গড়ে তুলেছিলেন চার্লস ম্যানসন নামের কুখ্যাত এক খুনি। শোবিজে এক সময় আলোচিত ছিল এই হত্যাকাণ্ড ও পরিবার। ঘটনাটির ৫০ বছর পূর্তিতে গত ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ মুক্তি পেয়েছে।

সত্য ঘটনাকে অবলম্বন করা হলেও পরিচালক সিনেমায় নিজের কল্পনার সংমিশ্রণ ঘটিয়েছেন। ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি এর চিত্রনাট্যও লিখেছেন টারান্টিনো নিজেই। এই সিনেমায় প্রথমবার একসঙ্গে পর্দা ভাগ করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও ব্র্যাড পিট। 

ডিক্যাপ্রিও-ব্র্যাড পিট জুটি নিয়ে পরিচালক বলেছেন, ‘এই জুটি পল নিউম্যান ও রবার্ট রেডফোর্ডের পর হলিউডের সবচেয়ে আকর্ষণীয় জুটি হতে চলেছে।’

লিওনার্দো ডিক্যাপ্রিও ও ব্র্যাড পিট আগে টারান্টিনোর সিনেমায় অভিনয় করলেও একসঙ্গে কখনোই বড় পর্দায় আসেননি। সিনেমাটিতে আরও রয়েছেন আল পাচিনো, ড্যাকোটা ফ্যানিং, লুক পেরি, মারগট রবি, কুর্ত রাসেলের মত হলিউড তারকা।

২০১৫ সালে কোয়েন্টিন টারান্টিনোর ‘দ্য হেইটফুল এইট’ মুক্তির পর থেকে দর্শক-সমালোচকরা অপেক্ষায় ছিলেন তার পরবর্তী সিনেমার। এরই মধ্যে পরিচালক জানান, আর মাত্র দুটি সিনেমা নির্মাণ করেই অবসরে যাচ্ছেন তিনি। তাই ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ নির্মাণের ঘোষণা আসার পর থেকেই আলোচনায় ছিলেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-22 15:24:17