ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নায়করাজের সমাধিতে প্রযোজক ও শিল্পী সমিতির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২১ ৫:৫৩:৪৫ পিএম
নায়করাজের সমাধিতে প্রযোজক ও শিল্পী সমিতির শ্রদ্ধা

নায়করাজের সমাধিতে প্রযোজক ও শিল্পী সমিতির শ্রদ্ধা

কিংবদন্তি চিত্রনায়ক রাজ্জাক চলে যাওয়ার দুই বছর পূরণ হয়েছে বুধবার (২১ আগস্ট)। ২০১৭ সালে অসংখ্য ভক্তকে চোখের চলে ভাসিয়ে ইহকাল ত্যাগ করেন এই মহাভিনেতা। নায়করাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।

সোমবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) মসজিদে বাদ যোহর ও বাদ আসর রাজ্জাকের আত্মার মাগফিরাত কামনা করে কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি ও শিল্পী সমিতির পক্ষ থেকে রাজধানীর বনানী কবরস্থানে রাজ্জাকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বাংলানিউজকে বলেন, ‘নায়করাজ আমাদের চলচ্চিত্রকে সমৃদ্ধ করে গেছেন। তাকে হারানোর ক্ষতি কখনোই পূরণ হবে না। সমিতির পক্ষ থেকে এই কিংবদন্তিকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। বাদ যোহর তার জন্য সমিতির পক্ষ থেকে এফডিসি মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এরপর সমিতির কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে নায়করাজের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি।’

রাজ্জাকের পরিবারের পক্ষ থেকে এতিম শিশুদের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া কোরআন খতম ও দোয়ার আয়োজন করা হয়েছে।

১৯৪২ সালের ২৩ জানুয়ারি কলকাতার টালিগঞ্জে জন্মগ্রহণ করেন আব্দুর রাজ্জাক। স্বাধীনতার আগে ও পরে ঢাকাই চলচ্চিত্রের প্রথম মেগাস্টার তিনি। জুটি গড়ার দক্ষতায় তিনি অনেক নায়িকার সঙ্গে উপহার দিয়েছেন কালজয়ী বহু চলচ্চিত্র। 

দীর্ঘ ক্যারিয়ারে রাজ্জাক অভিনয় করেছেন ‘আগুন নিয়ে খেলা’, ‘নীল আকাশের নীচে’, ‘জীবন থেকে নেয়া’, ‘ওরা ১১ জন’, ‘আলোর মিছিল’, ‘ছুটির ঘণ্টা’সহ ৩০০টির বেশি বাংলা ও উর্দু ভাষার চলচ্চিত্রে। পরিচালনা করেছেন ১৬টির মতো চলচ্চিত্র। পেয়েছেন স্বাধীনতা পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
জেআইএম

আরও পড়ুন>> নায়করাজের চলে যাওয়ার দুই বছর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-21 17:53:45