ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মৌসুমী-ইরফান জুটির ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
মৌসুমী-ইরফান জুটির ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’ মৌসুমী হামিদ ও ইরফান সাজ্জাদ

ছোট পর্দার দর্শকপ্রিয় দুই অভিনয়শিল্পী মৌসুমী হামিদ ও ইরফান সাজ্জাদ। এই জুটিকে নিয়ে নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ নির্মাণ করেছেন নাটক ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’। এটি রচনা করেছেন আবদুল্লাহ মাহফুজ অভি।

নাটকটিতে অমিত চরিত্রে ইরফান সাজ্জাদ এবং নীলিমা চরিত্রে মৌসুমী হামিদ অভিনয় করেছেন। আরও অভিনয় করেছেন- রিফাত চৌধুরী, আনন্দ খালেদ, জুয়েল জহুর, শরীফ ইমন, নীহারিকা প্রমুখ।

এর গল্পে দেখা যাবে, অমিত ও নীলিমা একই বাসের সহযাত্রী। পাশাপাশি সিটে বসা তারা কেউ কাউকে চেনেন না। নীলিমা খেয়াল করেন অমিত মনযোগ সহকারে কাগজ দিয়ে প্লেন বানিয়ে জানালা দিয়ে উড়িয়ে দিচ্ছেন। একজন তরুণকে এমন শিশুতোষ খেলায় মগ্ন থাকতে দেখে বেশ অবাক হয়  নীলিমা। একসময় কৌতুহল চেপে রাখতে না পেরে নীলিমা এই প্লেন উড়ানোর কারণ জানতে চায়। অমিত জানায়, ব্যক্তিগত দুঃখগুলোকে আমি কাগজের উড়োজাহাজে করে উড়িয়ে দেই।

এসময় অমিত কাগজের উড়োজাহাজ বানাতে বানাতে তার ব্যক্তিগত দুঃখের গল্পটা নীলিমাকে বলে। আর তখন উড়োজাহাজের গল্প নীলিমার মধ্যেও নানা জিজ্ঞাসা তৈরি করে। এমন গল্পে নির্মিত হয়েছে নাটক ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’।  

এই নাটক প্রসঙ্গে পরিচালক মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ বাংলানিউজকে বলেন, ‘নাটকটির গল্পে একটি বাস যাত্রার মধ্য দিয়ে মানুষের দু:খ-কষ্ট, হাসি-আনন্দ, আশা-ভালোবাসার জীবনঘনিষ্ট কিছু বিষয় দেখানো হয়েছে। আমরা যেভাবে জীবনের গল্পটা বলেছি- আশা করছি দর্শকের ভালো লাগবে। ’ 

শনিবার (২৪ আগস্ট) রাত ৯টায় এটিএন বাংলায় নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এমআরএ/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad