ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিল্পকলার মঞ্চে ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
শিল্পকলার মঞ্চে ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’ ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’ নাটকের একটি দৃশ্য

নাট্যদল ‘স্পেস অ্যান্ড অ্যাক্টিং রিসার্চ সেন্টার’র নিয়মিত প্রযোজনা ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’। নাটকটির নির্দেশনা দিয়েছেন আশিস খন্দকার।

নাটকটির গল্পে দুই আগন্তুক চরিত্রে দেখা যাবে ফরহাদ শাওন ও রাব্বীকে। আর বান্দ্রা চরিত্র নিয়ে মঞ্চে আসবেন মানিসা অর্চি।

 

এই নাটক প্রসঙ্গে আশিস খন্দকার বলেন, ‘আমার মেয়ে মৃন্ময়ীর সঙ্গে একদিন বসেছিলাম। মেয়ে আমার তেলরঙে একটা ছবি আঁকছিল- দুটো লোক অন্ধকারে হেটে চলেছে। ছবিটি দেখেই নাটকটির ভাবনা আমার মাথায় আসে। দীর্ঘ সময় গবেষণার পর ওই ভাবনা থেকে দাঁড় করাই ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’।

তিনি আরও বলেন, ‘আমি বিস্মিত হয়ে মৃন্ময়ীর ছবির ব্যাখ্যাটা শুনেছিলাম। ও রূপকথার গল্প থেকে এই চরিত্র দুটোকে এঁকেছে। এর গল্পটা মূলত আমাদের এই ঘুণে ধরা পচা-গলা বাস্তবতার। ’

এই প্রসঙ্গে অভিনেত্রী মানিসা অর্চি বলেন, ‘নাটকটিতে বিশেষ একটি দর্শন আছে। এখানে প্রযুক্তির রঙিন ফাঁদে আমাদের আটকে যাওয়ার দৃশ্য দেখা যাবে । প্রতিটি সংলাপে খুঁজে পাওয়া যায় ভাবনার খোড়াক। আশা করছি প্রতিবারের মত এবারও দর্শকমুখর একটা প্রদর্শনী হবে। ’

মঙ্গলবার (২০ আগস্ট) রাত আটটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হতে যাচ্ছে নাট্যদল ‘স্পেস অ্যান্ড অ্যাক্টিং রিসার্চ সেন্টার’র নিয়মিত প্রযোজনা ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
আরসি/ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।