ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পাঁচ দিনে ১০০ কোটির ক্লাবে ‘মিশন মঙ্গল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
পাঁচ দিনে ১০০ কোটির ক্লাবে ‘মিশন মঙ্গল’

শুরুতেই বোঝা গিয়েছিল ‘মিশন মঙ্গল’র যাত্রা মঙ্গলদায়ক হবে। প্রথম দিনের আয় দিয়েই সবাইকে তাক লাগিয়ে দেয় বলিউড সিনেমাটি। এবার মাত্র পাঁচ দিনে এটি পৌঁছে গেলো ১০০ কোটির ক্লাবে।

সোমবার (১৯ আগস্ট) সিনেমাটি প্রেক্ষাগৃহ থেকে ৮ কোটি ৭৫ লাখ রুপি আয় করে এই মাইলফলক পার করে। এখন ‘মিশন মঙ্গল’র মোট আয় দাঁড়িয়েছে ১০৫ কোটিতে।

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ১৫ আগস্ট ৩ হাজার স্ক্রিনে মুক্তি পায় ‘মিশন মঙ্গল’। প্রথম দিন সিনেমাটি ২৯ কোটি ১৬ লাখ রুপি আয় করে। এরপর পরবর্তী তিন দিন যথাক্রমে ১৭ কোটি ২৮ লাখ, ২৩ কোটি ৫৮ লাখ ও ২৭ কোটি ৫৪ লাখ রুপি ঘরে তোলে মঙ্গল অভিযান নিয়ে তৈরি বলিউডের প্রথম স্পেস ফিল্মটি।

জগণ শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ সিনেমায় মঙ্গলের মাটিতে ভারতের পা রাখার ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকা নারী বিজ্ঞানীদের পরিশ্রম-সাধনার কাহিনী তুলে ধরা হয়েছে।  

সিনেমাটিতে ইন্ডিয়ান স্পেস এবং রিসার্চ অর্গানাইজেশনের (ইসরো) প্রজেক্ট ডিরেক্টরের ভূমিকায় অক্ষয় কুমার অভিনয় করেছেন। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালান, সোনাক্ষী সিনহা, তাপসী পান্নু, শারমান জোশি, কীর্তি কুলহারি ও নিত্যা মেনন। সিনেমাটি তৈরিতে ব্যয় হয়েছে ১০০ কোটি রুপি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।