ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘বাহুবলী’র পর নতুন সিনেমা নিয়ে উদ্বিগ্ন ছিলেন প্রভাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
‘বাহুবলী’র পর নতুন সিনেমা নিয়ে উদ্বিগ্ন ছিলেন প্রভাস প্রভাস ও এসএস রাজামৌলি। ছবি: সংগৃহীত

প্রভাস অভিনীত বহু প্রতীক্ষিত সিনেমা ‘সাহো’ মুক্তি পাবে ৩০ আগস্ট। রোববার (১৮ আগস্ট) সিনেমাটির প্রাক-মুক্তি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ব্লকবাস্টার ‘বাহুবলী’র নন্দিত পরিচালক এসএস রাজামৌলি। সেখানে তিনি প্রভাস সম্পর্কে চমকপ্রদ কিছু গোপন কথা প্রকাশ করলেন।

প্রিয় নায়কের সিনেমাটি হিট হোক, ভক্তরা এমনটাই প্রত্যাশা করে। কিন্তু সকল নায়কের ভক্তরাই প্রভাসের সিনেমার সাফল্য প্রত্যাশা করে।

কারণ প্রভাস কখনো অপর তারকার দুর্নাম করেন না। এরকম ইতিবাচক মানসিকতার কারণেই এত এত ভক্তের ভালোবাসা জয় করতে পেরেছেন তিনি। ‘বাহুবলী’র পরিচালক এসএস রাজামৌলি এমনটাই ধারণা করেন তার নায়ক প্রভাস সম্পর্কে।  

বলা যায়, অভিনেতা প্রভাসকে তার ক্যারিয়ারের উচ্চতম পর্যায়ে উন্নীত করেছেন মূলত এসএস রাজামৌলি। তিনি বলেন, ‘প্রভাস খুব দূরদৃষ্টিসম্পন্ন। বাহুবলী’র কাহিনী বিস্তারিত শোনার পর থেকেই তিনি তার পরবর্তী সিনেমা নিয়ে ভাবা শুরু করেছিলেন। তিনি জানতেন, বাহুবলী অনেক বড় সাফল্য আনতে যাচ্ছে। তাই এর পরের সিনেমাটি নিয়ে তিনি তখন থেকেই উদ্বিগ্ন ছিলেন। একদিন তিনি বেশ উত্তেজিত হয়ে আমার কাছে এলেন, আর জানালেন, সুজিত তাকে একটি দুর্দান্ত স্ক্রিপ্ট বর্ণনা করেছেন। ’

রাজামৌলি বেশ প্রশংসা করেন প্রভাসের। তার মতে, সঠিক স্ক্রিপ্ট বেছে নিতে প্রভাস দারুণ দক্ষ। তিনি তার ভক্তদের হৃদস্পন্দন বুঝতে পারেন।  

রাজামৌলি বলেন, ‘বাহুবলী’র বিশাল সাফল্যের পর প্রভাস কোন বিখ্যাত পরিচালকের সঙ্গে কাজ করতে উদ্গ্রীব ছিলেন না। বরং তিনি তরুণ পরিচালক সুজিতের স্ক্রিপ্টের ওপরই বিশ্বাস রেখেছিলেন। তার কাছে মনে হয়েছিল, বাহুবলী’র পরে এটাই হবে তার জন্য উপযুক্ত সিনেমা। ’

সুজিত এখন পর্যন্ত একটি মাত্র সিনেমা বানিয়েছেন ‘রান রাজা রান’ (২০১৪)। মাত্র ৪ কোটি রুপি বাজেটের সিনেমাটি আয় করেছিল ২০ কোটি রুপি। এর ৫ বছর পর তিনি দ্বিতীয় সিনেমা ‘সাহো’ নির্মাণ করেছেন ৩০০ কোটি রুপি বাজেটে।  

‘সুজিত খুবই তরুণ পরিচালক। অনেকেরই সন্দেহ ছিল তিনি এত বড় বাজেটের প্রজেক্ট সামলাতে পারবেন কিনা। ট্রেলার দেখে প্রত্যেকে এখন নিশ্চয় বুঝতে পেরেছেন সুজিতের সামর্থ্য কেমন,’ যোগ করেন রাজামৌলি।  

‘সাহো’ ট্রেলার দেখে জানা যায়, প্রভাস একজন বিচক্ষণ পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করবেন। প্রচণ্ড ক্ষমতাবান অপরাধীদের বিরুদ্ধে তদন্ত করবেন তিনি। অত্যন্ত চমকপ্রদ অ্যাকশন দৃশ্য রয়েছে সিনেমাটিতে। হলিউড থেকে সুদক্ষ স্ট্যান্টম্যান এনে কাজ করা হয়েছে এই দৃশ্যগুলোতে।

‘সাহো’ সিনেমায় প্রভাসের সঙ্গে অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর, জ্যাকি শ্রফ, নীল নিতিন মুকেশ, ভেনেলা কিশোর, মুরালী শর্মা, অরুণ বিজয় প্রমুখ।

১৯ আগস্ট ‘সাহো’ সিনেমার গান ‘ব্যাড বয়’ মুক্তি দিয়েছে টি-সিরিজ তেলুগু। ভক্তদের হৃদয়ে উত্তাপ ছড়ানো এই গানটিতে প্রভাসের সঙ্গে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।