ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

কততে থামবে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
কততে থামবে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’? ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’র একটি দৃশ্য

হলিউডের অন্যতম সেরা পরিচালক অ্যাকাডেমি পুরস্কারজয়ী কোয়েন্টিন টারান্টিনো। তার হাতেই নির্মিত হয়েছে ‘পাল্প ফিকশন’, ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’, ‘জ্যাংগো আনচেইন’, ‘কিলবিল’র মতো দুনিয়া কাঁপানো সিনেমা। এবার বিশ্বজুড়ে সাড়া ফেলেছে তার নবম সিনেমা ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’। 

বক্স অফিসের বাণিজ্যিক বিশ্লেষকরা জানাচ্ছেন, ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ৩৭৫ থেকে ৪০০ মিলিয়ন ডলার আয় করতে যাচ্ছে। রোববার (১৮ আগস্ট) পর্যন্ত সিনেমাটির ঝুলিতে জমা হয়েছে ১৮০ মিলিয়ন ডলারের বেশি।

সিনেমাটি গত ২৬ জুলাই আমেরিকাসহ বিশ্বের কয়েকটি দেশে মুক্তি পায়। ভারতীয় অঞ্চলে এটি মুক্তি পেয়েছে ৯ আগস্ট।

কোয়েন্টিন টারান্টিনোর আগের সিনেমা ‘পাল্প ফিকশন’ আয় করেছিল ২১২ মিলিয়ন এবং ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’ আয় করে ৩১৬ মিলিয়ন ডলার।

হলিউডের একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ সিনেমাটি। পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্যও লিখেছেন টারান্টিনো নিজেই। এই সিনেমায় প্রথমবার একসঙ্গে পর্দা ভাগ করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং ব্র্যাড পিট। এ ছাড়াও রয়েছেন আল পাচিনো, ড্যাকোটা ফ্যানিং, লুক পেরি, মারগট রবি, কুর্ত রাসেলের মত হলিউড তারকারা।

১৯৬৯ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি প্রেক্ষাপট নিয়ে নির্মিত ছবিতে রয়েছে অপরাধ ও থ্রিলার। সিনেমাটিতে ষাটের দশকের শেষের হলিউডকে তুলে ধরেছেন তারান্তিনো। নবীন অভিনেতা রিক ডাল্টন আর তার বন্ধু ক্লিফ বুথ হলিউডে নিজেদের অবস্থান পাকাপোক্ত করার লড়াই শুরু করেন। তাদের প্রতিবেশী আমেরিকান অভিনেত্রী শ্যারন টাটেসহ আরো চারজন ১৯৬৯-এর গ্রীষ্মের শেষদিকে নির্মমভাবে খুন হন ম্যানসন পরিবারের হাতে। এই ম্যানসন পরিবারগোষ্ঠী গঠন করেন চার্লস ম্যানসন নামের কুখ্যাত এক খুনি। শোবিজে এক সময় আলোচিত ছিল এই হত্যাকাণ্ড ও পরিবার।  

কেন্দ্রীয় দুই চরিত্র রিক ডাল্টন ও তার বন্ধু ক্লিফ বুথ চরিত্রে অভিনয় করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও ব্র্যাড পিট। রিক ডাল্টনের প্রতিবেশী শ্যারন টাটের চরিত্রে অভিনয় করেছেন মারগট রবি।

আরও পড়ুন: জলবায়ু পরিবর্তন মোকাবিলায় লিওনার্দো ডিক্যাপ্রিও

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।