ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

লতা মঙ্গেশকরের বাড়িতে ভারতের রাষ্ট্রপতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৯ ১:০৩:২৪ পিএম
লতা মঙ্গেশকরের বাড়িতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

লতা মঙ্গেশকরের বাড়িতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

ভারতবর্ষের সর্বজনশ্রদ্ধেয় কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘ভারতরত্ন’ পুরস্কারে ভূষিত এই বর্ষীয়ান শিল্পীর বাড়িতে গিয়ে সাক্ষাৎ করলেন স্বয়ং ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

রোববার (১৮ আগস্ট) ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দক্ষিণ মুম্বাইয়ে লতা মঙ্গেশকরের বাড়িতে গিয়ে তার খোঁজখবর নেন ও তার সুস্থ শরীরের জন্য শুভকামনা জানান। একটি জাদুঘর উদ্বোধন করতে রামনাথ সেদিন মুম্বাই গিয়েছিলেন।

লতা মঙ্গেশকরের বাড়িতে সস্ত্রীক রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

এই ‘সঙ্গীতসম্রাজ্ঞী’র সঙ্গে সাক্ষাৎ করার পর রাষ্ট্রপতি তার টুইটারে লিখেছেন, ‘লতা মঙ্গেশকরজির সঙ্গে দেখা করতে পেরে আমি উচ্ছ্বসিত। তার সুস্বাস্থের জন্য শুভ কামনা জ্ঞাপন করি। তিনি ভারতের গর্ব। তিনি তার প্রাণবন্ত সুর দিয়ে আমাদের জীবনকে আরও মিষ্টি করে তুলেছেন। তার সরলতা আর করুণা দিয়ে তিনি আমাদের অনুপ্রাণিত করে চলেছেন।’

এর উত্তরে ৮৯ বছর বয়সী ‘ভারতের নাইটিঙ্গেল’ কৃতজ্ঞতা জ্ঞাপন করে জানান, তিনি অত্যন্ত সম্মানিত বোধ করেছেন। প্রেসিডেন্টের জন্য তিনি গর্ব অনুভব করেন। 

১৯২৯ সালে জন্ম নেওয়া লতা মঙ্গেশকর ভারতের সবচেয়ে সম্মানিত ও গুণী সঙ্গীতশিল্পী। তিনি এক হাজারের বেশি হিন্দি গান গেয়েছেন। এছাড়া ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষা ও বিদেশী ভাষাতেও গান গেয়েছেন। তবে মারাঠি, হিন্দি ও বাংলাতেই তার গান তুলনামূলক বেশি।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-19 13:03:24