ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মিকা সিংয়ের কণ্ঠে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৬ ৪:২৮:৩৬ পিএম
মিকা সিং

মিকা সিং

পাকিস্তানে গান গেয়ে নিজ দেশে নিষেধাজ্ঞার মুখে পড়েছেন বলিউডের জনপ্রিয় সঙ্গীতশিল্পী মিকা সিং। তার দেশপ্রেম নিয়ে সবাই যখন প্রশ্ন তুলছেন, সেরূপ পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যমে দেশপ্রেমের স্লোগান দিয়ে একটি ভিডিও ছাড়লেন তিনি। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিবসে মিকা সিং তার টুইটারে একটি ভিডিও ছেড়েছেন। ভিডিওতে দেখা যায়, পাকিস্তান থেকে ফেরত আসার পর ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) নিয়ন্ত্রিত এলাকায় উপস্থিত জনতার উদ্দেশ্যে মিকা সিং স্লোগান দেন ‘ভারত মাতা কি জয়’, ‘বন্দে মাতরম’। উপস্থিত সমাবেশ তার স্লোগানে সাড়া দেয়। 

ভিডিওটির সঙ্গে মিকা সিং লিখেছেন, ‘ভারত মাতা কি জয়! এরকম উষ্ণ অভ্যর্থনার জন্য সবাইকে ধন্যবাদ। আবারও স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং বীর জওয়ানদের প্রতি সালাম জানাই। জয় হিন্দ।’

এর আগে, গত ৮ আগস্ট সাবেক পাক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের এক কোটিপতি আত্মীয়ের মেয়ের বিয়েতে গান করেছিলেন মিকা সিং। সঙ্গে ছিল তার ১৪ জনের একটি দল। এই অনুষ্ঠানের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। জানা গেছে, মিকা সিং এই অনুষ্ঠানে গান গেয়ে দেড় লাখ মার্কিন ডলার পারিশ্রমিক নিয়েছেন, যা ভারতীয় মুদ্রায় ১ কোটিরও বেশি। তাই অভিযোগ ওঠে, ‘দেশের চেয়ে টাকাকে বড় চোখে দেখেছেন মিকা সিং’। 

এই প্রেক্ষিতে ১৩ আগস্ট মিকা সিং ও তার ১৪ জনের দলের প্রত্যেককে নিষিদ্ধ করে বয়কটের ঘোষণা দেয় অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। একই রকম নিষেধাজ্ঞা দেয় ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িস। 

এরকম ঘোষণার পরপরই টুইটারে মিকা সিংকে কয়েকটি দেশাত্মবোধক পোস্ট দিতে দেখা যায়। স্বাধীনতা দিবসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া ভাষণের ভিডিও শেয়ার করেছেন তিনি। যদিও গত দু’মাসে তার টুইটার হ্যান্ডলে এরকম পোস্ট আর দেখা যায়নি। তবে খালসা এইড নামক একটি বেসরকারি সংস্থার মাধ্যমে মানব কল্যাণে তিনি নিবেদিত আছেন। এরকম মানবিক পোস্ট প্রায়ই দেখা যায় তার টুইটারে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-16 16:28:36