ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহার জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৫:৩৬:৪২ পিএম
বিদ্যা সিনহা

বিদ্যা সিনহা

না ফেরার দেশে চলে গেলেন ভারতের সিনেমা ও টেলিভিশনের বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা (৭১)। বৃহস্পতিবার (১৫ আগস্ট) মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে তার জীবনাবসান হয়। শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে ওই হাসপাতালের আইসিসিইউতে ভর্তি ছিলেন তিনি।

টেলিভিশন প্রযোজক রাজা শাহি তার মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, ‘বিদ্যাজির হঠাৎ চলে যাওয়ায় আমি আহত হয়েছি। তিনি অসাধারণ মেধাবী একজন অভিনেত্রী ছিলেন। এ ছাড়াও খুব ভালো একজন মানুষও ছিলেন। তিনি অনেক প্রাণবন্ত ছিলেন এবং শুটিং ইউনিটের সবার সঙ্গে পারিবারিক বন্ধন গড়ে তুলেছিলেন। তাকে অনেক মনে পড়বে। তার বিদেহী আত্মার জন্য প্রার্থনা করছি।’

মাত্র ১৮ বছর বয়সে মডেল ও অভিনেত্রী হিসাবে ক্যারিয়ার শুরু করেছিলেন বিদ্যা। ১৯৭৪ সালে বসু চট্টোপাধ্যায় পরিচালিত বলিউড সিনেমা ‘রজনীগন্ধা’য় অভিনয় করে নন্দিত হন তিনি। সিনেমাটির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ অসংখ্য পুরস্কার পান এই তারকা। ১৯৮৬ সালে ‘কিরায়েদার’ সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায়। এছাড়াও তিনি অভিনয় করেছেন 'পতি পত্নী অউর ওহ' এবং 'ছোটি সি বাত'র মতো সিনেমায়। 

সিনেমা ছাড়া টেলিভিশনেও নিয়মিত অভিনয় করতেন বিদ্যা সিনহা। ‘কবুল হ্যায় ক্যায়া’, ‘কুলফি কুমার বাজেওয়ালা’র মতো ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

১৯৬৮ সালে ভেঙ্কটেস্মরণ আইয়ারকে বিয়ে করেন বিদ্যা সিনহা। ১৯৯৬ সালে তার স্বামী মারা যান। এরপর ২০০১ সালে চিকিৎসক নেতাজি ভিমরাও সালুঙ্খেকে বিয়ে করেছিলেন তিনি। ২০০৯ সালে তাদের বিচ্ছেদ হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-15 17:36:42