ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

জানা-অজানা জনি লিভারের ৬২ বছর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ৪:০৬:৩৬ পিএম
জনি লিভার

জনি লিভার

বলিউডের অন্যতম সেরা কৌতুকাভিনেতা জনি লিভারের ৬২তম জন্মদিন আজ বুধবার (১৪ আগস্ট)। হিন্দি সিনেমায় তার উপস্থিতি মানেই প্রেক্ষাগৃহে হাসির ফোয়ারা বয়ে যাওয়া। তার জন্মদিনে জেনে নেওয়া যাক তাকে, সঙ্গে তার অভিনীত সবচেয়ে মজার কিছু সিনেমার দৃশ্যও থাকছে পাঠকদের জন্য। 

হিন্দি সিনেমার জনপ্রিয় কমেডিয়ান জনি লিভারের জন্ম ১৪ আগস্ট, ১৯৫৭। তার পারিবারিক নাম জন প্রকাশ রাও জানুমালা। ১৯৮৪ সালে তিনি অভিনয় জগতে পদার্পণ করেন। খুব দ্রুতই দর্শকদের কাছে দারুণ গ্রহণযোগ্যতা লাভ করেন তিনি। এরপর একের পর এক সিনেমায় অভিনয় করেছেন। ‘গোলমাল’, ‘তেজাব’, ‘কসম’, ‘খাট্টা মিঠা’সহ এ পর্যন্ত ৩ শ’য়েরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

একটি তেলুগু খ্রিস্টান পরিবারে জন্ম জনি লিভারের। পড়াশুনা করেছেন মাত্র সপ্তম শ্রেণী পর্যন্ত। আর্থিক অস্বচ্ছলতার কারণে আর পড়াশুনা করতে পারেননি তিনি। পরিবারের সেই সংগ্রামী জীবনে তিনি বিদ্যালয় ছেড়ে দিয়ে কাজ শুরু করেন। মুম্বাইয়ের রাস্তায় রাস্তায় কলম বিক্রি করেই তার কর্মজীবন শুরু হয়। কঠোর পরিশ্রমের মধ্য দিয়েই তিনি ধাপে ধাপে সাফল্যের দিকে এগিয়ে গিয়েছেন। 

বিভিন্ন সঙ্গীতানুষ্ঠানে তিনি স্টান্ড-আপ কমেডিয়ান হিসেবেই তার মঞ্চ অভিনয়ে যাত্রা শুরু। ‘তুম পার হাম কুরবান’ সিনেমায় তার প্রথম প্রবেশ, এরপর ‘দার্দ কা রিশতা’য় অভিনয়ের মধ্য দিয়ে তিনি ভালো পরিচিতি পান। এজন্য তাবাস্সুম ও স্বর্গীয় সুনীল দত্তের প্রতি তিনি কৃতজ্ঞ।

স্ত্রী সুজাতা এবং এক ছেলে ও এক মেয়ে নিয়েই জনির সংসার। ব্যক্তিগত জীবনে অত্যন্ত ধার্মিক একজন খ্রিস্টান তিনি। একবার তার ছেলের গলায় টিউমার ধরা পড়ে, যা ক্যান্সারের রূপ নিয়েছিল। তিনি তার সিনেমার কাজ-কর্ম সব ফেলে দিনরাত শুধু ঈশ্বরের কাছে প্রার্থনা করতেন। দশদিন পর যথন তার ছেলেকে পুনরায় পরীক্ষা করা হয়, ডাক্তাররা বিস্মিত হয়ে যায়। গলার ক্যান্সার উধাও হয়ে গিয়েছিল। এটা ছিল তার জীবনের এক নতুন সূচনা।

সেরা কৌতুকাভিনেতা হিসেবে জনি লিভার ১৩বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড মনোনয়ন পেয়েছেন। ‘দিওয়ানা মাস্তানা’ (১৯৯৭) ও ‘দুলহে রাজা’ (১৯৯৮) সিনেমা দু’টিতে অনবদ্য কৌতুকাভিনয়ের স্বীকৃতি হিসেবে তিনি ফিল্মফেয়ার আওয়ার্ড লাভ করেছেন দুইবার। 

জনি লিভারের জন্মদিন উপলক্ষে তার অভিনীত কিছু সিনেমার মজার দৃশ্য উপস্থাপন করা হলো।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 16:06:36