ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

১৫ বছর পর আইয়ুব বাচ্চুর ‘ভাবসূত্র’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ১২:৫৭:৫১ পিএম
আইয়ুব বাচ্চু

আইয়ুব বাচ্চু

ঈদ আয়োজনে প্রকাশ পাচ্ছে এলআরবি’র প্রতিষ্ঠাতা কিংবদন্তি ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর কণ্ঠের একটি গান। শিরোনাম ‘ভাবসূত্র’। গানটি ২০০৪ সালে প্রকাশিত ‘ফিসফাস ফিস’ শিরোনামের অ্যালবামের জন্য করা হয়েছিল। তবে বিশেষ কারণে গানটি শেষ পর্যন্ত অ্যালবামে যায়নি।

দীর্ঘ ১৫ বছর পর লিরিক্যাল ভিডিওতে গানটি প্রকাশ পেতে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক’র ইউটিউব চ্যানেলে। গীতিকবি মারজুক রাসেল’র কথায় গাওয়ার পাশাপাশি গানটির সুর-সঙ্গীতায়োজনও করেন আইয়ুব বাচ্চু। গানটির এডিট ও রি-মাস্টার করেছেন আনিসুজ্জামান আনিস।

এই গান প্রসঙ্গে সাউন্ডটেক কর্ণধার সুলতান মাহমুদ বাবুল বাংলানিউজকে বলেন, ‘অ্যালবাম প্রথার সময়ে আমরা অনেক গানই রেখে দিতাম পরবর্তীতে ছাড়ার জন্য। এই গানটিও ছাড়বো ছাড়বো করে ছাড়া হয়নি। এটাও স্পষ্ট, গান নিয়ে কোনো ঝামেলা নেই। গীতিকবি মারজুক রাসেলের সঙ্গে কথা বললে এই বিষয়ে নিশ্চিত হতে পারবেন। আর গানটি বেশ ভালো। আশা করি গানটি বাচ্চুর ভক্ত-অনুরাগীরা ভালোভাবেই গ্রহণ করবেন।’

আইয়ুব বাচ্চুগান ‘ভাবসূত্র’র বিষয়ে বিস্তারিত জানার জন্য গীতিকবি মারজুক রাসেলকে ফোন দিয়ে পাওয়া যায়নি। আসছে শুক্রবার (১৬ আগস্ট) সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে আইয়ুব বাচ্চুর কণ্ঠের ‘ভাবসূত্র’ শীর্ষক গানটি প্রকাশ পাবে।

গত বছরের ১৮ অক্টোবর এলআরবি’র প্রধান ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথম ব্যান্ডটির নাম রাখা হয়েছিলো ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 12:57:51