ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

‘পারস্পরিক সহযোগিতার মাধ্যমেই নারীর ক্ষমতায়ন সম্ভব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ৪:২৩:৫৭ পিএম
প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া মনে করেন, পুরুষের সঙ্গে নয় বরং মেয়েরা একে অপরের সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত হওয়ার মূল কারণ পুরুষের তুলনায় তাদের সুযোগ খুব সীমিত।

অনেকে বলেন, মেয়েরা নাকি পরস্পরের প্রতি হিংসুটে স্বভাবের হয়। একের ভালো অপরে দেখতে পারে না। এমনকি কেউ ভালো কিছু করতে গেলে অপরে তাকে টেনে নিচে নামাতে চায়। কিন্তু পুরুষরা তুলনামূলক বিচারে একে অপরের প্রতি বেশ সহযোগী। 

প্রিয়াঙ্কা বলেন, ‘আমি অনুভব করি, এর কারণ নারীদের জন্য সুযোগ তুলনামূলক কম। ফলে আমাদের একে অপরের সঙ্গে লড়তে বাধ্য করা হয়।’

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই ৩৭ বছর বয়সী বলিউড অভিনেত্রী মনে করেন, নারীদের সম্পর্কে বিরূপ ধারণা পরিবর্তন করতে হলে প্রতিষ্ঠিত নারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অন্যান্য নারীদের সুযোগ দেওয়া ও সহযোগিতা করা তাদের কর্তব্য।

জাতিসংঘের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা বলেন, ‘আমরা যতই একে অপরের জন্য সুযোগ তৈরি করে দেব, আমাদের মাঝে ভগিনীবোধ ততই বৃদ্ধি পাবে।’

‘বিশ্বের জনসংখ্যার ৫০ শতাংশ আমরা। প্রতিটি ক্ষেত্রেই আমাদের প্রতিনিধিত্ব থাকতে হবে। আমাদের ক্ষমতায়ন করতে হবে পারস্পরিক সহযোগিতার মধ্য দিয়ে। যারা ক্ষমতাধর অবস্থানে আছেন তাদের দ্বারা অপর যোগ্য নারীকেও উপযুক্ত স্থানে বসাতে হবে,’ যোগ করেন তিনি।

জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন প্রিয়াংকা চোপড়া। মায়ানমারের রোহিঙ্গা মুসলিমদের সংকট নিরসনে তিনি বিশেষ ভূমিকা পালন করছেন। এ ব্যাপারে কাজের অংশ হিসেবে বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থী শিবির ঘুরে গিয়েছেন তিনি।

প্রিয়াঙ্কা চোপড়ার পরবর্তী সিনেমা সোনালী বোসের ‘দ্য স্কাই ইজ পিংক’ চলতি বছরের ১১ অক্টোবর মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 16:23:57