ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

অনুপম খেরের আত্মজীবনী প্রকাশনায় ঋষি কাপুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৮:৫৮:৩৮ পিএম
অনুপম খেরের আত্মজীবনী ‘লেসনস্ লাইফ টট মি, আননোয়িংলি’ প্রকাশনা

অনুপম খেরের আত্মজীবনী ‘লেসনস্ লাইফ টট মি, আননোয়িংলি’ প্রকাশনা

বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম খেরের আত্মজীবনী প্রকাশিত হয়েছে। বইটির শিরোনাম, ‘লেসনস্ লাইফ টট মি, আননোয়িংলি’। নিউইয়র্কে তার বন্ধু ও বিখ্যাত অভিনেতা ঋষি কাপুর ও তার স্ত্রী নীতু কাপুরসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি বইটির মোড়ক উন্মোচন করেছেন।

ভারত সরকারের ‘পদ্মভূষণ’ পুরস্কারে ভূষিত অনুপম খের ৫ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। তার এই বিচিত্র ও দীর্ঘ জীবনের ব্যর্থতা ও প্রত্যাখ্যানের কথা, জীবন থেকে পাওয়া শিক্ষার কথা তিনি তুলে ধরেছেন তার আত্মজীবনীতে। 

নিউইয়র্কে ভারতের কনস্যুলেট জেনারেল কার্যালয়ে শুক্রবার (৯ আগস্ট) বিশেষ আয়োজনে বইটি প্রকাশ করা হয়। সেখানে অনুপমের ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগীরা উপস্থিত ছিলেন। 

বইটি প্রকাশনার সময় উপস্থিতির উদ্দেশ্যে অনুপম বলেন, ‘আমার জীবন হলো একরাশ ভুলের সমষ্টি। আর যেহেতু জীবনে অনেক ভুল করেছি, তার মানে সবকিছু ঠিকই ছিল।’ 

জীবনের যেসব ঘটনা তার ক্যারিয়ারকে রূপদান করেছে, তিনি সেগুলোকে তুলে ধরেছেন তার আত্মজীবনীতে। এটা তার ব্যর্থতার মধ্য দিয়ে বেড়ে ওঠার উপাখ্যান, এটা তার সাফল্যের কীর্তিগাঁথা নয়। 

অনুপম বলেন, ‘সাফল্য আমার কাছে একঘেয়েমি ব্যাপার। এটা একমাত্রিক। কিন্তু ব্যর্থতা বহুমাত্রিক। এগুলো বিস্ময়কর। আমি আজ যেখানে পৌঁছেছি, তা আমার ব্যর্থতার কারণেই।’

দীর্ঘদিন ক্যান্সারের চিকিৎসা শেষে ঋষি কাপুর তার বন্ধুত্বের টানে এই প্রথম জনসম্মুখে কোন অনুষ্ঠানে যোগদান করলেন। শুক্রবারেই তিনি সুস্থ হয়ে হাসপাতাল থেকে মুক্তি পেয়েছেন। সিনেমা ও মঞ্চে অনুপম খেরকে একজন ‘মহান অভিনেতা’ হিসেবে অভিহিত করে তিনি বলেন, ‘যারা আগামীতে অভিনেতা হতে চান, বিশেষত তরুণ-তরুণীরা, তাদের জন্য এটা খুব ভালো একটি পাঠ্যবই হিসেবে বিবেচিত হবে।’

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 20:58:38