ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

বিয়ার গ্রিলসের সঙ্গে নরেন্দ্র মোদী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৬:৩৪:৫১ পিএম
নরেন্দ্র মোদী ও বিয়ার গ্রিলস্

নরেন্দ্র মোদী ও বিয়ার গ্রিলস্

বিখ্যাত ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ প্রদর্শনীর বিশেষ পর্বে বিয়ার গ্রিলসের সঙ্গে উত্তরাখণ্ডের জঙ্গলে দেখা যাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। ঈদের দিন সোমবার রাতে পর্বটি প্রচারিত হবে ডিসকভারি চ্যানেলে।

সোমবার (১২ আগস্ট) সকালে বিয়ার গ্রিলস্ তার টুইটারে লিখেছেন, ‘আজ রাতে ডিসকভারি চ্যানেলে ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ বিশেষ পর্বে আমার অভিযান দেখুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। চলুন এই গ্রহকে বাঁচাতে একসঙ্গে যতটুকু পারা সম্ভব কাজ করি, শান্তির বার্তা ছড়িয়ে দিই, আর হাল না ছাড়া উদ্যমকে উৎসাহ প্রদান করি। উপভোগ করুন আজকের প্রদর্শনী।’

বিয়ার গ্রিলসের এই বার্তা আবার রিটুইট করেছেন নরেন্দ্র মোদী, সঙ্গে লিখেছেন, ‘পরিবেশ সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তনের উপর আলোকপাত করতে প্রকৃতি মাতার মাঝে ভারতের সবুজ-শ্যামল জঙ্গলের চেয়ে ভাল আর কী হতে পারে। আজ রাত ৯টায় (ভারতীয় সময়) সবাই যোগদান করুন।’

ডিসকভারি চ্যানেলের বিশ্বখ্যাত প্রদর্শনী ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’র দুর্ধর্ষ অভিযাত্রী বিয়ার গ্রিলস্। প্রতিকূল পরিস্থিতিতে অস্তিত্ব টিকিয়ে রাখার ভয়াবহ সংগ্রামে পৃথিবীর সবচেয়ে সিদ্ধহস্ত মানুষটা হলেন এই ব্রিটিশ তারকা। এবার তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সঙ্গে নিয়ে অভিযানে গিয়েছেন উত্তরাখণ্ডের জঙ্গলে। ভারতের উত্তরে অবস্থিত নৈসর্গিক সৌন্দর্যমণ্ডিত জিম কর্বেট ন্যাশনাল পার্কে নতুন পর্বের শুট করা হয়েছে। 

২০১১ সালেই ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’র ধারাবাহিক পর্ব নির্মাণ বন্ধ হয়ে গেছে। এখন টিভিতে শুধুমাত্র পুরনো পর্বগুলোই পুনরায় প্রদর্শিত হয়। এর আগে ২০১৫ সালে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার আতিথ্যে একটি বিশেষ পর্ব নির্মাণ করেছিলেন বিয়ার গ্রিলস। এবারও বিশেষ একটিমাত্র পর্ব নির্মিত হয়েছে ভারতের প্রধানমন্ত্রীর আতিথ্যে। 

এই পর্বের বিষয়বস্তু হবে পরিবেশ পরিবর্তন ও বন্যপ্রাণ সংরক্ষণ। জঙ্গলে কীভাবে টিকে থাকতে হয় তা এবার মোদীকে শেখাবেন গ্রিলস্। দু’জনের কথোপকথনে উঠে আসবে বর্তমান বিশ্বের সবচেয়ে বড় আলোচ্য বিষয় – জলবায়ু পরিবর্তন। ভারতে পরিচ্ছন্নতা অভিযান ও স্যানিটেশন বিষয়েও কথা বলবেন তারা।

হিমালয়ে নিজের ব্যক্তিজীবনের অভিজ্ঞতাও বর্ণনা করেছেন নরেন্দ্র মোদী। কিশোর বয়সে মোদী বাড়ি ছেড়ে পালিয়েছিলেন। আধুনিক সভ্যতা থেকে দূরে পর্বতমালা ও জঙ্গলে বসবাস করেছেন তিনি। হিমালয়ে প্রাপ্ত অভিজ্ঞতা তার জীবনে কেমন প্রভাব রেখেছে সে কথাও জানাবেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী। 

সোমবার (১২ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায় ‘ম্যান ভার্সাস ওয়াল্ড’র এই পর্বটি ডিসকভারি চ্যানেলে প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এমকেআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 18:34:51