ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

বিনোদন

মুস্তাফিজ শফির গীতিকবিতায় গাইলেন রাজীব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
মুস্তাফিজ শফির গীতিকবিতায় গাইলেন রাজীব মুস্তাফিজ শফি ও রাজীব

সম্প্রতি একশ’ গান করার ঘোষণা দিয়ে কাজ শুরু করেছেন তিন সঙ্গীতশিল্পী- লুৎফর হাসান, নিশিতা বড়ুয়া ও মার্সেল। অডিও শিল্পকে চাঙ্গা করাই তাদের লক্ষ। তাদের প্লাটফর্মের নাম-ড্রপ বিট স্টুডিও। এখান থেকে তৈরি হচ্ছে একশ’ গান।

তিন শিল্পীর এই প্লাটফর্মে যুক্ত হলেন নন্দিত কবি ও কথাসাহিত্যিক মুস্তফিজ শফি। হ্যাঁ, ড্রপ বিট প্লাটফর্মের জন্য ‘একদিন বৃষ্টির শহরে’ শিরোনামে একটি গান লিখলেন তিনি।

লুৎফর হাসানের সুর আর মার্সেলের সঙ্গীতায়োজনে গানটি কণ্ঠে তুললেন ক্লোজআপ তারকা রাজীব।

একদিন বৃষ্টির শহরে/ হাঁটবো দু’জন হাত ধরে/ একদিন জানালা ফুঁড়ে/ মেঘের দুপুরে, উড়বো শঙ্খচিল- এমনই কথায় সাজানো গানের গল্প। প্রিয়জনের সঙ্গে বৃষ্টিতে ভেজা, হাতে হাত রেখে শহর পরিভ্রমণ আর মেঘলা দুপুরে শঙ্খচিলের মতো ডানা মেলে আকাশে উড়ার বাসনা ওঠে এসেছে গীতিগল্পে।

দীর্ঘদিনের সাংবাদিকতা ও সাহিত্যচর্চার পাশাপাশি সঙ্গীত ভুবনে গীতিকবি হিসেবে যাত্রা প্রসঙ্গে সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি বলেন, ‘আমার কবিতায় সুরারোপ করে এর আগেও অনানুষ্ঠানিকভাবে অনেকে গেয়েছেন। তবে একটি গান নিয়ে এরকম আয়োজন এটাই প্রথম। বৃষ্টি নিয়ে প্রতিটা মানুষের মনের ভেতরেই কিছু কল্পনা আছে। এই গানের কল্পনার সঙ্গে অনেকের কল্পনা মিলে যাবে, এটা বলাই যায়।  আশা করি লুৎফর হাসানের সুর আর রাজিবের গায়কীতে গানটি সবার ভালো লাগবে। ’

ঈদুল আজহা উপলক্ষে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে লিরিক্যাল ভিডিওতে প্রকাশ পাবে ‘একদিন বৃষ্টির শহরে’।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa