ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

বিনোদন

বঙ্গবন্ধু’সহ নকশীকাঁথার পাঁচ গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
বঙ্গবন্ধু’সহ নকশীকাঁথার পাঁচ গান ব্যান্ডদল ‘নকশীকাঁথা’র সদস্যরা

ঈদুল আজহা উপলক্ষে পাঁচটি গান প্রকাশ করছে ব্যান্ডদল ‘নকশীকাঁথা’। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্ম শতবার্ষিকী উপলক্ষে থাকছে বিশেষ একটি গান।

গানগুলো হচ্ছে, ‘প্রেম নদীতে তুফান ভারী’, ‘ভালবাসার মালা গেঁথে’, ‘থামলে গাড়ি যাবে ছাড়ি’, ‘বাংলা ভাষার দুর্গতি’ ও ‘মহামানব’।  

‘প্রেম নদীতে তুফান ভারী’ গানটিতে প্রেমিকদের জন্য সতর্কবার্তা আছে।

মেহেদী রাসেলের কথায় ‘ভালবাসার মালা’ গানটি নিতান্তই বন্ধুত্ব ও প্রেমের। মৃত্যু ভাবনা নিয়ে তৈরি করা হয়েছে আমেরিকা প্রবাসী গীতিকবি ইশতিয়াক রুপুর কথায় ‘থামলে গাড়ি যাবে বাড়ি’ গানটি। দম বন্ধ হয়ে যাওয়া মাত্রই জীবনের সকল ডাক ও হাতছানি মিছে হয়ে যাওয়ার কথা আছে এ গানে।  ‘বাংলা ভাষার দুর্গতি’ গানটির বিষয়বস্তু বাংলা ভাষার অসঙ্গতি। ‘মহামানব’ গানটি জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে তৈরি করা। পুঁথি, জারি ও কীর্তনের মিশ্রণে তৈরি করা হয়েছে এই গানটি।

এর মধ্যে ‘প্রেম নদীতে’, ‘বাংলা ভাষার দুর্গতি’ ও ‘মহামানব’ গান তিনটি লেখার পাশাপাশি সবগুলোর সুর করেছেন নকশীকাঁথার অন্যতম কাণ্ডারী-ভোকাল সাজেদ ফাতেমী। সঙ্গীতায়োজন করেছেন ব্যান্ডটি অন্যতম দুই সদস্য জে আর সুমন ও রোমেল হাসান।

এরইমধ্যে চারটি গানের ভিডিও’র কাজ সম্পন্ন হয়েছে। মিউজিক ভিডিও নির্দেশনা দিয়েছেন প্রতিশ্রুতিশীল নির্মাতা ইমরান আহমেদ। ঈদ উপলক্ষে আগামী এক মাসের মধ্যে গানগুলো পর্যায়ক্রমে প্রকাশের বার্তা দিয়েছেন ‘নকশীকাঁথার’ ভোকালিস্ট।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা আগস্ট ০৬, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa