ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

কথায়-সুরে-কণ্ঠে ‘তোমরা ভালো আছো তো’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
কথায়-সুরে-কণ্ঠে ‘তোমরা ভালো আছো তো’ পিলু-জঙ্গী-সামিনা-ফাহমিদা

খ্যাতনামা গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গীর কথায় বাজারে আসছে গুণী সুরকার-সঙ্গীতশিল্পী এবং রেনেসাঁ ব্যান্ডের অন্যতম সদস্য পিলু খানের প্রথম একক অ্যালবাম ‘তোমরা ভালো আছো তো’। 

৮টি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এর মধ্যে চারটি গান পিলু খানের একক কণ্ঠের।

বাকি চারটি গান তার সঙ্গে দ্বৈতভাবে গেয়েছেন সামিনা চৌধুরী (৩টি) ও ফাহমিদা নবী (১টি)।

সামিনা চৌধুরীর সঙ্গে গাওয়া দ্বৈতগান তিনটি হলো- ‘উল্টেপাল্টে’, ‘হৃদয়ের নীল’ এবং ‘এসো হে বন্ধু’। ফাহমিদা নবীর সঙ্গে গেয়েছেন ‘এলাম প্রথমবার’ শিরোনামের গানটি। পিলু খানের একক কণ্ঠের গান চারটি হলো- ‘আমার গল্প আঙিনায়’, ‘হাজারো দুঃখ নিয়ে’, ‘সবকিছু শেষ হলে’ এবং ‘তুমি জানো কি’। গাওয়ার পাশাপাশি সবগুলো গানের সুরারোপ করেছেন পিলু খান নিজেই।

পিলু খান ও শহীদ মাহমুদ জঙ্গীএ অ্যালবাম প্রসঙ্গে গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী বাংলানিউজকে বলেন, ‘২০০৭ সালে অ্যালবামটির কাজ শুরু করেছিলাম। প্রথম গান ছিলো ‘সবকিছু শেষ হলে’। গানটি করার ৫ বছর পর আমি আর পিলু মিলে অন্য গানগুলো লেখা-সুরের কাজ সম্পন্ন করি। লেখা ও সুর সম্পন্ন করার বছর চারেক পরে সঙ্গীতায়োজনের কাজ শুরু করি। এই অ্যালবামের সবগুলো গানের সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। না বললেই নয়, সুমন অনেক যত্ন, সময় ও শ্রম দিয়েছেন অ্যালবামটি কাজে। ’

চলতি সপ্তাহেই বাংলা ঢোল’র ইউটিউব চ্যানেলে ‘তোমরা ভালো আছো তো’র অডিও জুকবক্স প্রকাশ পাবে। পরবর্তীতে গানগুলো একটি একটি করে ভিডিওতে প্রকাশ করা হবে বলে শহীদ মাহমুদ জঙ্গী আশাবাদ ব্যক্ত করেছেন।

‘সময় যেনো কাটে না’, ‘আজ যে শিশু পৃথিবীর আলোয় এসেছে’, ‘হে বাংলাদেশ তোমার বয়স হলো কত’সহ বেশকিছু জনপ্রিয় গানের সুরকার রেনেসাঁর গায়ক-ড্রামার পিলু খান।

অন্যদিকে ‘একদিন ঘুম ভাঙ্গা শহরে’, ‘হারানো বিকেলে’, ‘সময় যেন কাটে না’, ‘ভালোবাসি ঐ সবুজের মেলা’, ‘হৃদয় কাঁদামাটির কোনো মূর্তি নয়’, ‘চায়ের কাপে পরিচয়’, ‘দখিনা হাওয়ায় ঐ তোমার চুলে’ ‘যতিন স্যারের ক্লাসে' ‘আজ যে শিশু পৃথিবীর আলোয় এসেছে’সহ অনেক শ্রোতাপ্রিয় গানের গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।