ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ক্রীতদাসী’ ভারতীয় মহিলাকে উদ্ধার করলেন সানি দেওল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
‘ক্রীতদাসী’ ভারতীয় মহিলাকে উদ্ধার করলেন সানি দেওল ‘ক্রীতদাসী’ ভারতীয় মহিলাকে উদ্ধার করলেন সানি দেওল

বলিউড অঙ্গন থেকে এসে রাজনীতির অঙ্গনেও ভালোবাসা আর প্রশংসা কুড়াচ্ছেন সানি দেওল। পাঞ্জাবের গুরুদাসপুর আসন থেকে বিজেপির হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। সম্প্রতি ক্রীতদাসী হিসেবে বিক্রি হয়ে যাওয়া এক ভারতীয় মহিলাকে উদ্ধার করে আবারও আলোচনার শিরোনাম হয়েছেন এই অভিনেতা-সাংসদ।

বীণা বেদি নামের ৪৫ বছর বয়সের একজন ভারতীয় মহিলাকে ক্রীতদাসী হিসেবে এক পাকিস্তানির কাছে বিক্রি করে দিয়েছিলেন এক দালাল। এর আগে ৩০ হাজার টাকার চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ওই ট্রাভেল এজেন্ট তাকে কুয়েতে নিয়ে যান।

সেখানে এক পাকিস্তানির কাছে তিনি বীণা বেদিকে বিক্রি করে দেন। বীণা কার্যত ক্রীতদাসী হয়ে যান ওই পাকিস্তানির জিম্মায়। তার ওপর অমানষিক নির্যাতন চালানো হয়েছে বলেও অভিযোগ তার।

কিছুদিন আগে সানি দেওলের কাছে এ ব্যাপারে অভিযোগ দেন বীণার পরিবার। সানি সঙ্গে সঙ্গে বিষয়টি নিয়ে তৎপর হন। নিজে নয়াদিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানান ব্যাপারটা। ওই মহিলাকে ফেরানো পর্যন্ত তিনি বিষয়টি সার্বক্ষণিক তদারকি করেন। যার ফলে শুক্রবারে বীণা বেদি গুরুদাসপুরে ফিরতে পেরেছেন।

সানিকে এই কাজে দু’টি স্বেচ্ছাসেবী সংস্থা সাহায্য করে। গুরুদাসপুরের আইনী পরিষেবা কর্তৃপক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে কুয়েতের একটি সংস্থার সঙ্গে যৌথ প্রচেষ্টায় উদ্ধার করে বীণাকে।

সানির বাবা প্রখ্যাত অভিনেতা ধর্মেন্দ্র বিষয়টি নিয়ে গর্বিত। তিনি টুইট করে ছেলেকে পরামর্শ দিয়েছেন দায়িত্ব নিয়ে নিজের কাজ করে যেতে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।