ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শিল্পকলায় ‘শেষ সংলাপ’র ৮২তম মঞ্চায়ন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
শিল্পকলায় ‘শেষ সংলাপ’র ৮২তম মঞ্চায়ন নাটক ‘শেষ সংলাপ’র একটি দৃশ্য

মিশরের নাট্যকার তাওফিক আল হাকিমের ‘সুলতানুজ জান্নাম’ অবলম্বনে ‘শেষ সংলাপ’ নাটকটি যৌথভাবে অনুবাদ করেছেন ড. সৈয়দ জামিল আহমেদ ও ম. সাইফুল আলম চৌধুরী। নাটকটি সময় নাট্যদলের আলোচিত প্রযোজনা। এর নির্দেশনায় আকতারুজ্জামান।

মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির ৮২তম মঞ্চায়ন হতে যাচ্ছে।

এর গল্পে দেখা যাবে, উত্তরাধিকারী হিসেবে পালিত পুত্রকে সেনাধ্যক্ষ হিসেবে মনোনীত করেন মিসরের সুলতান।

কিন্তু তার প্রচেষ্টা ব্যর্থ হয়। কারণ পালিত পুত্রের উত্তরাধিকারীত্বের বৈধতা নিয়ে জনমনে সন্দেহ দেখা দেয়। শেষ পর্যন্ত সেই সমস্যার সমাধান কীভাবে হয়- সেটিই দেখা যাবে শৈল্পিক গল্পের নাটক ‘শেষ সংলাপ’র শেষে।

এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- পাভেল ইসলাম, আকতারুজ্জামান, ফখরুল ইসলাম মিঠু, মাহমুদুল আলম, চন্দন, রুমা, মানসুরা আক্তার লাভলী, ইয়ামিন জুয়েল, মাকসুদুল বারী টিপু, আনোয়ার, মাসুম, দাউদ, সানি প্রমুখ।

নাটকটির পোস্টার ডিজাইন করেছেন শিল্পী ঢালী আল মামুন, মঞ্চ পরিকল্পনায় ফয়েজ জহির, সঙ্গীত পরিকল্পনায় কমল খালিদ, পোশাকে আমিনুর রহমান মুকুল এবং আলোক পরিকল্পনায় আলমগীর হোসেন।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।