bangla news

মিনি মাইসের কণ্ঠদাতা রাসি টেইলর আর নেই 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৮ ৫:৩১:০৮ পিএম
রাসি টেইলর

রাসি টেইলর

ডিজনি’র জনপ্রিয় ‘মিনি মাউস’ কার্টুন চরিত্রের বাচিকশিল্পী রাসি টেইলর আর নেই। তিন দশকের বেশি সময় ধরে তিনি ডিজনি’র ‘মিনি’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন। শনিবার (২৭ জুলাই) ডিজনি কর্তৃপক্ষ তার মৃত্যুর খবর জানায়। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৫ বছর। 

শুক্রবারে (২৬ জুলাই) ক্যালিফোর্নিয়া রাজ্যের গ্লেনডেল শহরে রাসেল টেইলর (সংক্ষেপে ‘রাসি’) মৃত্যুবরণ করেন। বিখ্যাত ‘মিকি মাউস’র কণ্ঠদাতা ওয়েইন অলওয়াইন তার স্বামী ছিলেন। 

শনিবারে ওয়াল্ট ডিজনি’র চেয়ারম্যান বব ইগার এক বিবৃতিতে রাসেল টেইলরের মৃত্যুর ঘোষণা দেন। তিনি বলেন, ‘মিনির সঙ্গে রাসি ৩০ বছরের বেশি সময় ধরে বিশ্বের কোটি কোটি মানুষকে বিনোদন দিয়েছেন। মিনি এখন এক বৈশ্বিক আইকনে পরিণত হয়েছে। সেই সঙ্গে ডিজনির একজন কিংবদন্তী হিসেবে পরিচিতি পান রাসি।

ক্যামব্রিজের বাসিন্দা টেইলর আনুষ্ঠানিকভাবে ১৯৮৬ সালে ‘মিনি’ চরিত্রে কণ্ঠ দেন। ২শ’র বেশি প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে তিনি এই কণ্ঠের জন্য নির্বাচিত হয়েছিলেন। সিনেমা, টেলিভিশন ও থিম পার্কে ডিজনির প্রতিটি প্রকল্পে তিনিই ছিলেন মিনির পেছনের সুনিপুণ বাচিক শিল্পী। 

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
এমকেআর/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-28 17:31:08