ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাইভ আড্ডায় এবার হাজির মোশাররফ করিম

বিপুল হাসান, বিভাগীয় সম্পাদক, বিনোদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১১
লাইভ আড্ডায় এবার হাজির মোশাররফ করিম

বরিশালের আড়িয়াল খাঁ নদীর তীরে পিঙ্গলাকাটি গ্রামে আবদুল করিম স্বপ্ন দেখেছিলেন, একদিন দেশের বড় অভিনেতা হবেন। কিন্তু বিরাট সংসারের বৈষয়িক চিন্তার কাছে হার মানেন তিনি।

যাত্রাপালার ঝোঁক থেকে মন ঘুরাতে হলো ব্যবসায়। এই অভিনয় অন্তপ্রাণ মানুষটার স্বপ্ন পূরণ করলেন তার সন্তান মোশাররফ করিম। এক নামে অভিনেতা মোশাররফ করিমকে এখন সারাদেশের মানুষ চেনেন।

ছোটবেলায় মোশাররফ করিম ছিলেন দুরন্ত প্রকৃতির। একেবারে দুষ্টের শিরোমণি। অন্যদের হাঁটাচলা আর কথা বলার ভঙ্গিমা হুবহু অনুকরণ করে তিনি বন্ধুদের চমকে দিতেন। একজন বড় অভিনেতার প্রতিচ্ছবি ছোট্ট মোশাররফের মধ্যে ঠিকই খুঁজে পান তার বাবা। স্থানীয়ভাবে আয়োজন করা যাত্রাপালায় শিশুশিল্পী হিসেবে বাবাই তাকে অভিনয়ে ঢুকিয়ে দেন। আর অভিনয় করার আগে ছেলেকে তৈরি করার দায়িত্বটাও পালন করেন বাবা। মোশাররফ করিম স্কুলেও ছিল সবার কাছে খুব জনপ্রিয়। স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান মানেই মোশাররফ আর মোশাররফ। আবৃত্তিতে প্রথম পুরস্কার তো অভিনয়ে করতালি আরা করতালি।

এসএসসি পাস করে ঢাকায় এসে মোশাররফ করিম নাম লিখিয়েছিলেন নাট্যকেন্দ্রে। সেখানেই পেলেন তারিক আনাম খান, ঝুনা চৌধুরী, জাহিদ হাসান এবং তৌকির আহমেদের মতো মানুষজনের সাহচর্য। অভিনয়ে গুরু হিসেবে তিনি সবসময় বাবার পরেই তারিক আনাম খানের নাম শ্রদ্ধার সঙ্গে উচ্চারণ করেন। শুরুতে মঞ্চই ছিল তার ধ্যান-জ্ঞান সব। নাট্যকেন্দ্র প্রযোজিত বিচ্ছু, তুঘলক, সুখ, হয়বদন, ক্রসিবল, প্রতিসরণ প্রভৃতি নাটকে অভিনয় করে নাট্যকর্মীদের মাঝে সু-অভিনেতা হিসেবে পরিচিতি পান।

টিভিনাটকে কাজ করা শুরু করেন অনেক পরে, তাও ছোটখাট চরিত্রে।

অভিনেতা মোশাররফ করিমের ভাগ্যের মোড় ঘুড়িয়ে দেয় একঘন্টার নাটক ‘ক্যারাম’। মোস্তফা সরয়ার ফারুকীর এই নাটকে চমৎকার একটি চরিত্রে অসাধারণ অভিনয় করে মোশাররফ চমকে দেন দর্শক-নির্মাতা সবাইকে। তারপর যথারীতি সেই বাক্যটি ‘তাকে আর পিছু ফিরে তাকাতে হয় নি’ তার বেলায়ও পুরোপুরি সত্যি হয়। ‘পিক-পকেট’, ‘ভবের হাট’, ‘লস প্রজেক্ট’, ‘৪২০’, ‘মুকিম ব্রাদার্স’-এর মতো জনপ্রিয় সব নাটকে অভিনয় করে দর্শকদের প্রিয়পাত্র হয়ে উঠেন।

মোশাররফ করিম বড় পর্দায় নাম লেখান তৌকীর আহমেদ নির্মিত চলচ্চিত্র ‘জয়যাত্রা’ ছবিটির মধ্য দিয়ে। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ ছবিতেও তাকে দেখা যায় উল্লেখযোগ্য একটি চরিত্রে। মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নম্বর’ ছবিতে তিশার বিপরীতে অভিনয় করে দারুণ প্রশংসিত হন মোশাররফ করিম। সম্প্রতি মুক্তি প্রাপ্ত মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘প্রজাপতি’ ছবিতে  মৌসুমী ও জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করে মোশাররফ করিম আবার নতুন করে আলোচনায় উঠে আসেন।

দর্শকদের কাছে মোশাররফ করিমের তুমুল জনপ্রিয়তাই এবার তাকে নিয়ে এলো বাংলানিউজ অনলাইন লাইভ তারকা আড্ডায়। আগামী ০৮ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১০টা থেকে ১২টা বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর অফিসে থাকবেন তিনি। বাংলানিউজের ভিজিটরদের সঙ্গে অনলাইনে সরাসরি আড্ডায় অংশ নিবেন মোশাররফ করিম।
মোশাররফ করিমের সঙ্গে সরাসরি আড্ডায় অংশ নিতে চাইলে উল্লেখিত সময় বাংলানিউজের ওয়েবসাইট ব্রাউজ করলেই পাওয়া যাবে চ্যাট বক্সের লিংক। পাশাপাশি এসময় বাংলানিউজের ওয়েব রেডিও এবং ওয়েব টিভিতেও এ অনুষ্ঠান সরাসরি উপভোগ করা যাবে। লাইভ আড্ডায় অংশ নেওয়া পাঠকের সেরা প্রশ্নের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার। প্রিয় তারকার সঙ্গে আলাপচারিতায় মেতে উঠতে চাইলে ভিজিট করুন - banglanews24.com

বাংলাদেশ সময় ১৩৪৫, ডিসেম্বর ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।