ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গ্রামের কুসংস্কার দূর করতে কাজ করছেন তানভীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
গ্রামের কুসংস্কার দূর করতে কাজ করছেন তানভীর

অনেক ধরনের কুসংস্কার আমাদের ব্যক্তি ও সমাজ জীবনের সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে। তবে শহরের তুলনায় গ্রামের মানুষদের মধ্যে কুসংস্কার চর্চার বিষয়টি বেশি দেখা যায়। এর ফলে অনেক সময়ে নিজের ক্ষতি তারা নিজেরাই ডেকে আনেন।

প্রচলিত নানা ধরনের কুসংস্কার সম্পর্কে মানুষকে জানাতে এবং এর ক্ষতিকর দিক তুলে ধরতে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘জলকুমারী’। এতে কুসংস্কারের বিরুদ্ধে লড়াই করা এক শিক্ষিত যুবকের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর।

তিনি বাংলানিউজকে বলেন, ‘আমাদের সমাজে কুসংস্কার একটি ব্যাধির মতো। বিশ্ব এগিয়ে গেলেও দেশের প্রত্যন্ত অঞ্চলের অনেক মানুষ এখনো কুসংস্কার বিশ্বাস করেন। আর তা সমাজে বিরাট প্রভাব ফেলে। তাই ‘জলকুমারী’ নাটকের চরিত্রটি করে আমার বেশ ভালো লাগছে। ’ ‘জলকুমারী’র একটি দৃশ্য‘নাটকটির মাধ্যমে আমি মানুষকে কুসংস্কারের ব্যাপারে সতর্ক করতে পারছি। অনেকে হয়তো নাটকটি দেখে তার মনে থাকা কুসংস্কার দূর করতে পারবেন,’ যোগ করেন তিনি।

‘জলকুমারী’ নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করছেন মামুনুর রশিদ, খাইরুল আলম সবুজ, মৌটুসি বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, শশী, রিমি করীম প্রমুখ।  

২৫ পর্বের ধারাবাহিক নাটকটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রচারিত হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।