ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘অ্যাভাটার’কে ছাড়িয়ে গেলো ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
‘অ্যাভাটার’কে ছাড়িয়ে গেলো ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’

সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে সর্বকালের সর্বোচ্চ আয়ের সিনেমার তকমা পেলো ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। দীর্ঘ দশ বছর ধরে বক্স অফিসে শ্রেষ্ঠত্বের জায়গায় আসীন ছিল জেমস্ ক্যামেরনের ‘অ্যাভাটার’। সেই শ্রেষ্ঠত্বের জায়গা দখল করতে দ্বিতীয়বারের মতো বিশ্বজুড়ে মুক্তি দেওয়া হয় ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। শেষ পর্যন্ত ডিজনি ও মার্ভেলের এই প্রচেষ্টা সার্থক হলো।

শনিবার (২০ জুলাই) ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ গ্লোবাল বক্স অফিসে ২ দশমিক ৭৮৯২ বিলিয়ন ডলার অতিক্রম করে গেছে। এদিকে ‘অ্যাভাটার’র (২০০৯) মোট আয় ২ দশমিক ৭৮৯৭ বিলিয়ন ডলার।

একে অতিক্রম করতে প্রয়োজন মাত্র ৫ লাখ ডলার, যা ছুটির দিন রোববারেই (২১ জুলাই) উপার্জন হয়ে গেছে বলে জানা গেছে।  

অল্প অংকের আয়ের জন্য যখন ‘অ্যাভাটার’কে জয় করা থমকে গিয়েছিল, তখন ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’কে ইতিহাসের সর্বশ্রেষ্ঠ সিনেমার মর্যাদা দিতে জুন মাসে পুনরায় বিশ্বজুড়ে মুক্তি দেওয়া হয়। দর্শকদের টানতে মূল সিনেমার সাথে ৬ মিনিটের বিশেষ কিছু দৃশ্য সংযোজন করে মার্ভেল স্টুডিওস।  

এরপরই বক্স অফিসে বিশ্বের সর্বকালের সবচেয়ে বেশি আয় করা শ্রেষ্ঠ সিনেমার স্বীকৃতি পেলো ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। আর দ্বিতীয় স্থানে চলে গেল দীর্ঘ দশ বছর ধরে শীর্ষে থাকা ‘অ্যাভাটার’। তালিকার তৃতীয় অবস্থানে ‘টাইটানিক’, চতুর্থতে ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেনস’ এবং পঞ্চম স্থানে রইলো ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’।  

ডিজনির কো-চেয়ারম্যান অ্যালান হর্ন ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র বিজয়ের সুসংবাদ ঘোষণা করে মার্ভেল স্টুডিওস এবং ওয়াল্ট ডিজনি স্টুডিওস দলের সদস্যদের অভিনন্দন জানিয়েছেন। বিশ্বজুড়ে সকল ভক্ত-দর্শকদেরও তিনি ধন্যবাদ জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এমকেআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।