ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

প্রথম দিনেই ‘দ্য লায়ন কিং’র বাজিমাত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ৮:১৭:০২ পিএম
 ‘দ্য লায়ন কিং’র পোস্টা এবং শাহরুখ ও আরিয়ান

‘দ্য লায়ন কিং’র পোস্টা এবং শাহরুখ ও আরিয়ান

ডিজনি’র ‘দ্য লায়ন কিং’ ভারত ও আমেরিকায় মুক্তি পেয়েছে শুক্রবার (১৯ জুলাই)। ভারতে চারটি ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথম দিনেই আয় করেছে ১১.০৬ কোটি রুপি। 

ভারতজুড়ে মোট ২১৪০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায়। দারুণ সাড়া ফেলেছে ‘দ্য লায়ন কিং’। মুক্তির প্রথম দিনেই সিনেমাটি ‘স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম’র রেকর্ড (১০.৬ কোটি রুপি) ছাড়িয়ে গেছে। 

ভারতীয় চলচ্চিত্র বিশেষজ্ঞ তরণ আদর্শ জানান, ‘দ্য লায়ন কিং’ এক সপ্তাহ আগে চীনে মুক্তি পায়। তারপর ভারত ও যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে। প্রথম দিনেই ভারতে সিনেমাটি দুই অঙ্কের আয় করেছে। মুক্তির দ্বিতীয় ও তৃতীয় দিনেও এর আয় বাড়তে থাকবে বলে মত প্রকাশ করেন তিনি।

বিশ্বব্যাপি মুক্তির প্রথম দিনের উপার্জনের হিসাবে ডিজনির ক্লাসিক সিনেমা ‘দ্য জাঙ্গল বুক’ (১১.৬ মিলিয়ন ডলার) এবং ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’কে (১২.৪ মিলিয়ন ডলার) ছাড়িয়ে গেছে ‘দ্য লায়ন কিং’ (১৪.৫ মিলিয়ন ডলার)।

সিনেমাটির হিন্দি সংস্করণে সিংহরাজ মুফাসার চরিত্রে কণ্ঠ দিয়েছেন বলিউড কিং শাহরুখ খান এবং সিম্বা চরিত্রে কণ্ঠ দিয়েছেন তার ছেলে আরিয়ান খান। 

এছাড়াও স্ক্যার চরিত্রে কণ্ঠ দিয়েছেন আশীষ বিদ্যার্থী, টিমন চরিত্রে শ্রেয়াস তালপাড়ে, পুম্বা চরিত্রে সঞ্জয় মিশ্র এবং জাজু চরিত্রে কণ্ঠ দিয়েছেন বর্ষীয়ান অভিনেতা গোবর্ধন আশ্রনি।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এমকেআর/ওএফবি
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 20:17:02