ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘হুমায়ূন সমীপে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘হুমায়ূন সমীপে’

কথাসাহিত্যিক, নাট্যকার ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী শুক্রবার (১৯ জুলাই)। এ উপলক্ষে টেলিভিশনের পর্দায় প্রচার হবে বিশেষ নাটক ‘হুমায়ূন সমীপে’।

শৌর্য দীপ্ত সূর্যের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন শ্যামল মওলা, নাজিয়া হক অর্ষা, শিল্পী সরকার অপু, আহসান কবির, খলিলুর রহমান কাদেরী, বিভা সরকার প্রমুখ।
 
নাটকটির গল্পের অন্যতম চরিত্র সুযশ হুমায়ূন আহমেদের ভক্ত।

তার লেখার দাঁড়ি, কমা ও সেমিকোলনও সুযশের মুখস্থ। প্রিয় লেখকের মৃত্যুর পর থেকে ছেলেটি অনেক পাল্টে যায়। হুমায়ূন আহমেদের আদর্শকে লালন করে ও ধারণ করে হিমুর মতো নানা বিষয়ে নিয়ে সুযশ বেঁচে আছেন।  

বর্তমানে তিনি নিয়মিত হুমায়ূন আহমেদ সমীপে পত্র লিখছেন। সুযশের দাবি হুমায়ূন আহমেদ নিয়মিত তার পত্রের জবাব দিচ্ছেন। হীরা সুযশের প্রেমিকা। সুযশ তাকে রূপা বলে ডাকেন। সুযশ মনে করেন, হীরার থেকেও রূপাই অনেক দামি। কারণ রূপা হুমায়ূন আহমেদের সৃষ্টি।  

এদিকে, সুযশের বাবা নজির হোসেন প্রচণ্ড রকমের হুমায়ূন বিরোধী। তিনি মনে করেন, তার ছেলে দিন দিন পাগল হয়ে যাচ্ছে। খুব শিগগিরই তাকে পাবনার পাগলা গারদে ভর্তি করতে হবে। আর এই জন্য দায়ী হুমায়ুন আহমেদ! এমনই গল্প নিয়ে এগিয়ে যায় ‘হুমায়ূন সমীপে’র কাহিনী।

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৯ জুলাই) রাত ৯ টায় মাছরাঙা টেলিভিশনে নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।