ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

বিনোদন

ইসলামভিত্তিক চার সিনেমা প্রযোজনা করছেন রিজওয়ান ওয়াদান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
ইসলামভিত্তিক চার সিনেমা প্রযোজনা করছেন রিজওয়ান ওয়াদান অভিনেতা-প্রযোজক রিজওয়ান ওয়াদান

মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ও অবমাননা নিরসনের উদ্যোগ নিয়েছেন মুসলিম চলচ্চিত্রকার রিজওয়ান ওয়াদান। এই লক্ষ্যে চারটি চলচ্চিত্র প্রযোজনা করছেন তিনি। 

ওয়াদানের একটি প্রকল্প আছে। নাম ‘দ্য এরর ইন টেরর’।

মুসলিমদের কণ্ঠস্বর হিসেবেই কাজ করছে প্রকল্পটি। ১.২ মিলিয়ন পাউন্ডের এই প্রকল্প শুরু করেছিলেন ওয়াদান নিজেই। তার লক্ষ্য ‘ঘৃণা, চরমপন্থা ও সন্ত্রাসবাদ’ নিয়ন্ত্রণ করা।  

ইসলামের ইতিবাচক দিক নিয়ে বলছেন রিজওয়ান ওয়াদানইংল্যান্ডের লুটন অধিবাসী ৩৮ বছর বয়সী এই নির্মাতা মনে করেন, মুসলিমদের স্বার্থে ইতিবাচক ঘটনাগুলোকে আলোতে নিয়ে আসা দরকার।

তিনি বলেন, ‘ক্যামেরা সেটের সমস্যা সমাধান করা ও ভারসাম্য রক্ষায় আমি দক্ষ হয়েছি। কিন্তু আমি অনুভব করলাম, এসব করে কী হবে যদি সমাজে বিষাক্ত মনোভাব ও ভারসাম্যহীনতা থেকেই যায়! তাই চলচ্চিত্র শিল্পে আমি যেসব দক্ষতা ও মনোভাব অর্জন করেছি, বাস্তব দুনিয়ায় তা প্রয়োগ করতে চাই। ’

ওয়াদান যে চারটি চলচ্চিত্র নির্মাণ করছেন সেগুলো হল-  ‘মার্টায়ার্স’, ‘ক্যারাক্টার্স’, ‘টেররিজম হ্যাজ নো রেলিজিয়ন’ এবং ‘দ্য ব্যাগ থিফ’। এগুলোর প্রত্যেকটাই বেদনাদায়ক বাস্তব ঘটনাভিত্তিক।

ওয়াদান বলেন, ‘বিভিন্ন সিনেমা-নাটক ও সংবাদের পাশাপাশি ৯/১১’র পর থেকে মুসলিমদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়। দিন দিন পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। দৃশ্যমান ছবি যদি আমাদের বিভক্ত করতে পারে, তাহলে তার মাধ্যমেই আমরা আবার সবাইকে সম্মিলিতও করতে পারি। ’ 

এর আগে হলিউডের ‘স্টার ওয়ারস্’ এবং ‘দ্য ফেবারিট’ সিনেমায় কাজ করেছেন প্রযোজক রিজওয়ান ওয়াদান।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এমকেআর/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa