bangla news

হাসান আজিজুল হকের ‘আগুনপাখি’ অবলম্বনে ধারাবাহিক নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৪:২৪:২০ পিএম
(বায়ে) হাসান আজিজুল হকের সঙ্গে নির্মাতা পারভেজ আমিন ও ‘আগুনপাখি’ বইয়ের প্রচ্ছদ

(বায়ে) হাসান আজিজুল হকের সঙ্গে নির্মাতা পারভেজ আমিন ও ‘আগুনপাখি’ বইয়ের প্রচ্ছদ

স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত লেখক হাসান আজিজুল হকের উপন্যাস ‘আগুনপাখি’ থেকে নির্মিত হতে যাচ্ছে মেগা ধারাবাহিক নাটক। এই দীর্ঘ উপন্যাসটি টেলিভিশনের পর্দায় নিয়ে আসছেন নির্মাতা পারভেজ আমিন। বিভিন্ন কালজয়ী উপন্যাস অবলম্বনে এর আগেও নাটক নির্মাণ করেছেন তিনি।

‘আগুনপাখি’ প্রসঙ্গে পারভেজ আমিন বলেন, ‘দেশভাগ নিয়ে দুই বাংলার মানুষের আগ্রহ এবং আবেগ অনেক বেশি। এখনও অনেক মানুষ প্রতিনিয়ত এই স্মৃতিগুলো হাতড়ে বেড়ায়। অনেক চ্যালেঞ্জিং একটা কাজ হতে যাচ্ছে এটি।’ 

‘রাজনৈতিক অনেক প্রেক্ষাপট তুলে ধরতে হবে এই নাটকে। সব মিলিয়ে কিছুটা কঠিন হবে কাজটা করা, তবে আমি এমন কাজ করতে পছন্দ করি। চ্যালেঞ্জ নিতে পছন্দ করি,’ যোগ করেন এই নির্মাতা।

ধারাবাহিকটিতে ইতিহাসের সাক্ষী হয়ে থাকা একটি মেয়ের মাধ্যমে দেশ ভাগের চিত্র তুলে ধরা হবে।

চলতি বছরের শেষের দিকেই নাটকটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে চিত্রনাট্য ও সংলাপ লেখার কাজ শুরু করেছেন দুই বাংলার বেশ কয়েকজন লেখক। তবে নাটকটিতে কারা অভিনয় করবেন তা এখনও ঠিক করা হয়নি বলে জানান নির্মাতা। মেগা ধারাবাহিকটি প্রচার হবে দীপ্ত টিভিতে।

‘আগুনপাখি’ প্রকাশিত হয় ২০০৬ সালে। বেশ কিছু পুরস্কার পেয়েছে বইটি।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-16 16:24:20