ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ও সাকি সাকি’র রিমেকে মুগ্ধ করলেন নোরা ফাতেহি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
‘ও সাকি সাকি’র রিমেকে মুগ্ধ করলেন নোরা ফাতেহি

নোরা ফাতেহির আইটেম গান মানেই দর্শক-শ্রোতাদের মাতাল করা সঙ্গীত-নৃত্যের অনবদ্য পরিবেশনা। ‘দিলবার’ গানের পর এবার তিনি হাজির হলেন বলিউডের জনপ্রিয় গান ‘ও সাকি সাকি’র রিমেক নিয়ে। প্রকাশের পর গানটির ভিডিও সবাইকে মাতিয়ে রেখেছে।

১৫ বছর আগে ‘মুসাফির’ (২০০৪) সিনেমায় সুপারহিট ‘ও সাকি সাকি’ গানটিতে সঞ্জয় দত্তের সঙ্গে নেচেছিলেন কোয়েনা মিত্র। সুরে-ছন্দে-নৃত্যে গানটি দর্শক মাতিয়ে রেখেছে দীর্ঘকাল।

এবার সেই মাতাল করা গানটি রিমেক হয়েছে জন আব্রাহামের ‘বাটলা হাউজ’ সিনেমায়।

‘সাকি’ শব্দের অর্থ মদ বা সুরা পরিবেশনকারী। তাই নোরা ফাতেহির ‘ও সাকি সাকি’ গানটির দৃশ্য ধারণ করা হয়েছে একটি বারে। গানের কথাগুলো পূর্বের মতো হলেও, নোরার বেলি ডান্সই দর্শকদের বেশি মাতাবে বলে ধারণা করা হচ্ছে।  

**‘বাটলা হাউজ’ সিনেমার নোরা ফাতেহির ‘ও সাকি সাকি’

গানটি রিমেক করেছেন তনিষ্ক বাগচি। আর কণ্ঠ দিয়েছেন নেহা কাক্কার, তুলসী কুমার এবং বি প্রাক।  

এ প্রসঙ্গে নোরা বলেন, ‘এ রকম একটি গানে কাজ করা আমার জন্য স্বপ্নের মতো ব্যাপার। এই গানে আমাকে আগুন নিয়ে নাচতে শিখতে হয়েছে; তাও মাত্র তিন দিনের মধ্যে। এটা অবশ্যই খুব চ্যালেঞ্জিং ছিল। সবচেয়ে বড় কথা হলো, আমি ‘বাটলা হাউজ’ সিনেমায় অভিনয়ও করছি। আমার অভিনীত গানের মধ্য দিয়েই সিনেমাটির কাহিনী গুরুত্বপূর্ণ বাঁকে এগিয়ে যাবে। ’

তবে ‘বাটলা হাউজ’র ‘ও সাকি সাকি’ গানটি নিয়ে মোটেও সন্তুষ্ট নন মূল গানের অভিনেত্রী কোয়েনা মিত্র। শনিবার (১৩ জুলাই) তিনি একটি টুইট বার্তায় বলেন, ‘আমার অভিনীত ‘মুসাফির’ সিনেমার গান ‘সাকি সাকি’ রিমেক করা হয়েছে। সুনিধি, সুখিন্দর, বিশাল, শেখর সকলের সম্মিলিত প্রয়াসে ওই গানটি ছিল অসাধারণ। তখন গানটি ব্লকবাস্টারকেও ভেঙে দিয়েছিল। ‘বাটলা হাউজ’ সিনেমায় এটি আবার কেন? গানটির নতুন সংস্করণ আমার একদম পছন্দ হয়নি। এটি একটি জগাখিচুড়ি! তবে নোরা খুব চমৎকার কাজ করে। আশা করি সে আমাদের মুখ রক্ষা করবে। ’

২০০৮ সালে দিল্লিতে সংঘটিত একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাটলা হাউজ’ সিনেমাটি নির্মিত। জন আব্রাহাম এখানে তৎকালীন দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব কুমার যাদবের চরিত্রে অভিনয় করছেন। অ্যাকশনধর্মী এই সিনেমাটি মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্টে।
**‘মুসাফির’ সিনেমায় কোয়েনা মিত্রের ‘সাকি সাকি’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমকেআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।