ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

রবীন্দ্রসঙ্গীতের পর শিশুদের লোকসঙ্গীত শেখাবেন দেবলীনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
রবীন্দ্রসঙ্গীতের পর শিশুদের লোকসঙ্গীত শেখাবেন দেবলীনা শিশুদের সঙ্গে দেবলীনা সুর

দুরন্ত টিভিতে শুরু হতে যাচ্ছে ‘রঙ্গের খেলায় সুরের ভেলায়’র নতুন সিজন। রোববার (১৪ জুলাই) থেকে শুরু হতে যাওয়া এই সিজনে শিশুদের লোকসঙ্গীত শেখাবেন রবীন্দ্র সঙ্গীতশিল্পী দেবলীনা সুর। 

এর আগের সিজনে  ছোটদের রবীন্দ্রসঙ্গীত শিখিয়েছিলেন তিনি। এরইমধ্যে অনুষ্ঠানটি শিশুদের মধ্যে খুব জনপ্রিয় হয়ে উঠেছে।

গত সিজনে টিআরপি শীর্ষে ছিল অনুষ্ঠানটি।  

এই প্রসঙ্গে দেবলীনা সুর বলেন, ‘আরো একবার অসাধারণ অভিজ্ঞতা হলো। গানের ছলে, খেলার ছলে, গল্প বলে, নানান ধরনের প্রশ্ন আর আবদার মিটিয়ে তাদেরকে গান শেখানোর অভিজ্ঞতা অন্যরকম। তাও আবার লোকসঙ্গীত। এ কাজের মধ্যে দিয়ে নিজেকে যেনো ওদের মধ্যে নতুনভাবে খুঁজে পেলাম। আশা করি অনুষ্ঠানটি প্রচারের পর ঘরে বসেই শিশুরা টিভি দেখে গান শেখার বিষয়ে আরো আগ্রহী হয়ে উঠবে। ’

প্রতি সপ্তাহে ৫ পর্বে ১টি গান পরিপূর্ণভাবে শিখবে শিশুরা। গান শেখানোর পাশাপাশি অনুষ্ঠানের প্রতি পর্বে থাকবে মজার মজার নানান বিষয়। সেখান থেকে শিশুরা শিখতে পারবে বিভিন্ন ক্রাফট তৈরি, ছবি আঁকা, অরিগামি, বিজ্ঞানের নানা মজার পরীক্ষা ইত্যাদি।  

রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ও সন্ধ্যা সাড়ে ৬টায় প্রচার হবে ‘রঙ্গের খেলায় সুরের ভেলায়’। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার ও জামাল হোসেন আবির।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।