ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

বিনোদন

অঞ্জন দত্তের নাটক মঞ্চস্থ হবে মহিলা সমিতিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১৯
অঞ্জন দত্তের নাটক মঞ্চস্থ হবে মহিলা সমিতিতে

শেষ সময়ে এসে পাল্টে গেলো ভারতের প্রখ্যাত গায়ক, অভিনেতা ও নির্মাতা অঞ্জন দত্তের ‘সেলসম্যানের সংসার’ নাটকের প্রদর্শনের স্থান। শুরুতে রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালা মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হওয়ার কথা ছিল। কিন্তু বিতর্কের মুখে স্থান পাল্টে বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে নাটকটি প্রদর্শিত হতে যাচ্ছে।

বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে মঙ্গলবার (০৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৫টা ও রাত ৮টায় ‘সেলসম্যানের সংসার’ মঞ্চস্থ হবে।

নাটকটির আয়োজক সাজ্জাদ হুসাইন স্থান পরিবর্তনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সেলসম্যানের সংসার’ প্রদর্শনের জন্য নিয়ম অনুযায়ী জাতীয় নাট্যশালা মিলনায়তন ঠিক করি। শিল্পকলার নিয়ম হচ্ছে একটি নাট্যদলের মাধ্যমে অনুমতি নিতে হয়। আমরা সেটাই করেছি। কিন্তু শেষ পর্যন্ত তারা আমাদের অসহযোগিতা করায় স্থান পরিবর্তন করতে হয়েছে। ’

এদিকে নাটকটির দর্শনী ধরা হয়েছে ১৫০০, ২০০০ ও ৩০০০ টাকা। এতো চড়া মূল্যে নাটকের টিকেটের মূল্য নির্ধারণ করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে আয়োজক কমিটিকে।  

এ প্রসঙ্গে সাজ্জাদ হুসাইন বলেন, অঞ্জন দত্ত ও তার পুরো টিমকে আনতে গিয়ে এটা আমাদের করতেই হবে। যারা অঞ্জন দত্তের ভক্ত তাদের হল বা টিকেট নিয়ে মাথাব্যথা নেই। তারা নাটক দেখতে আসবেনই।  

আর্থার মিলারের ‘ডেথ অব অ্যা সেলসম্যান’ অবলম্বনে ‘সেলসম্যানের সংসার’ তৈরি করেছেন অঞ্জন দত্ত নিজেই। নাটকে মধ্যবিত্ত সমাজের সংকট ধরতে চেয়েছেন পরিচালক।  

সাংসারিক দিক থেকে সমাজ বা রাজনীতিকে দেখতে চাওয়ার আকাঙ্ক্ষা থেকেই নির্মিত হয়েছে নাটকটি। এতে উইলি লোম্যানের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা অঞ্জন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa